1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৩:১২ পূর্বাহ্ন

জহিরুল আলম বাবলুকে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় চরফ্যাশনের নজরুল-নগর বাসী

  • প্রকাশিত : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ১৪৪ জন সংবাদটি পড়েছেন।

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি:

মোঃ জহিরুল আলম বাবলুকে চরফ্যাশন উপজেলার নজরুল নগর ইউপি চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এলাকাবাসী। তাই তিনি এলাকাবাসীর স্বপ্নপূরণে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশায় নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের মধ্য দিয়ে উক্ত ইউনিয়নের পিছিয়ে পড়া প্রান্তিক জনগোষ্ঠির মাঝে স্থানীয় সংসদ সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি’র উন্নয়নের আলো ছড়িয়ে দিতে এবং পিছিয়ে পড়া অনগ্রসর এলাকাবাসীকে জাতীয় উন্নয়নের অংশীদার করতেই চেয়ারম্যান পদে নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন বলে জানান জহিরুল আলম বাবলু।

 

নিজের মেধা, দূরদর্শিতা ও মনোনশীলতা দিয়েই ইউনিয়নের উন্নয়নকে ঢেলে সাজাতে চান এ প্রার্থী। তিনি ১৯৯১ সালে বৃহত্তর চর কলমী ইউনিয়নের ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে প্রতিনিধিত্বের মধ্য দিয়েই রাজনীতিতে নিজের পরিচয় তুলে ধরেন এলাকাবাসীর কাছে।

তিনি মার্কেটিং বিষয়ে কৃতিত্বের সাথে এম.কম পাশ করেন। নিজ এলাকায় ছাত্ররাজনীতি পরবর্তীতে ঢাকা কমার্সিয়াল কলেজেও ৯২থেকে ৯৪ ছাত্রলীগের সক্রিয় কর্মী হিসেবে নেতৃত্ব দেন। এছাড়াও ঢাকার মোহাম্মদপুর সরকারী কমার্সিয়াল কলেজ ছাত্র সংসদের দপ্তর সম্পাদক,পরবর্তীতে ৯৪ থেকে ৯৬ সালে মোহাম্মদপুর থানা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এছাড়াও ৯৫ থেকে ৯৬ সালে বিএনপি সরকারের বিরুদ্ধে অসহযোগ আন্দোলনে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাথে থেকে নেতৃত্ব দেন। বর্তমানে তিনি নজরুল নগর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

জহিরুল আলম বাবলু জানান, ২০০১ সাল পরবর্তীতে চরফ্যাশন উপজেলায় জাতীয় নির্বাচনে বর্তমান স্থানীয় সাংসদ আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনী দায়িত্ব পালন করায় তৎকালীন সরকার দলীয় রাজনৈতিক দলের কর্মীদের হামলা নির্যাতনেরও শিকার হন তিনি। পরবর্তীতে তিনি ঢাকায় গিয়ে দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতিতে নিজের সর্বোচ্চ ত্যাগ দিয়েই সক্রিয় ভূমিকা পালন করেন।

তিনি আরও জানান, ২০০৮ সালের জাতীয় নির্বাচনে বৃহত্তর চর-কলমী ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনী দায়িত্বে অগ্রনী ভূমিকা রাখেন। এছাড়াও ২০১৮ সালের একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির পক্ষে নির্বাচন পরিচালনা কমিটির নজরুল নগর ইউনিয়ন শাখার আহবায়ক হিসেবেও দায়িত্ব পালন করেন।

জহিরুল আলম বাবলুর পিতা খোরশেদ আলম ১৯৬৮সাল থেকে ২০১২ সাল পর্যন্ত দীর্ঘ ৪৪-বছর বৃহত্তর চর-কলমী ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তার পিতা খোরশেদ আলম ওই অঞ্চলের একজন নিবেদিত প্রাণ ও সর্বজনের শ্রদ্ধার পাত্র ছিলেন বলেও জানা যায়।

পিতার মতই নিজেকে নজরুল নগরবাসীর মাঝে বিলিয়ে দিতে আওয়ামী লীগের একজন ত্যাগী কর্মী হিসেবে আসন্ন ইউপি নির্বাচনে নজরুল নগর ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী জহিরুল আলম বাবলু।

এলাকার স্থানীয় জন সাধারণের (শালিস যোগ্য) অভিযোগের ঘুষমুক্ত ন্যায় বিচার প্রতিষ্ঠা, নজরুল নগর ইউনিয়নকে চরফ্যাশন উপজেলার সর্বোচ্চ মডেল ইউনিয়নে পরিনত করা, প্রত্যেক মসজিদ ভিত্তিক মক্তব চালু করা, তরুন ও শিশু কিশোরদের জন্য পতিত জমিতে খেলার মাঠ, কৃষি ও চাষাবাদ জমির জলাবদ্ধতা নিরশন, বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের জন্য সঠিক কর্মপরিকল্পনা করার প্রতিশ্রুতীও দিচ্ছেন এ প্রার্থী।

স্থানীয় গনি মোল্লা, ইয়াকুব মাস্টার, রফিকুল ইসলাম মাস্টার, শাহে আলম মাস্টার, জাকির সরদারসহ একাধিক ব্যক্তি বলেন, জহিরুল আলম বাবলু দীর্ঘদিন ধরে নিজ এলাকায় বিভিন্ন সামাজিক উন্নয়নসহ এলাকাবাসীর যেকোন বিপদ আপদে পাশে থেকে সহযোগীতা করে আসছেন। তিনি এলাকার মানুষের হৃদয়ে আস্থা অর্জন করে নিয়েছেন।

বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত ত্যাগী আওয়ামী লীগের এ নেতা ওই এলাকায় নিজের শক্ত অবস্থান তৈরী করে নিয়েছেন বলেও জানান এলাকাবাসী।

ধর্ম বর্ণ ও দলমত নির্বিশেষে নজরুল নগর ইউনিয়নবাসী তাকেই আসন্ন ইউপি নির্বাচনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দেখতে চান বলে প্রত্যাশা করছেন এ প্রার্থী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION