1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০১:৫৬ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর জন্ম দিনের উপহার ৬৭ লাখ করোনা টিকা

  • প্রকাশিত : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১২১ জন সংবাদটি পড়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সারা দেশে করোনার গণটিকাদানের বিশেষ কর্মসূচিতে ৬৬ লাখ ২৫ হাজার ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। আর বিশেষ ও নিয়মিত মিলিয়ে গতকাল মঙ্গলবার সারা দেশে ৬৭ লাখ ৫৮ হাজার ৯২২ ডোজ টিকা দেওয়া হয়েছে।

গতকাল ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। এ উপলক্ষে গতকাল সারা দেশে করোনার গণটিকাদানের বিশেষ কর্মসূচি হাতে নেওয়া হয়। এ কর্মসূচিতে এক দিনে ৭৫ লাখ ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিল স্বাস্থ্য বিভাগ।

গতকাল রাতে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গণটিকাদানের বিশেষ কর্মসূচিতে গতকাল ৬৬ লাখ ২৫ হাজার ১২৩ ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে পুরুষেরা পেয়েছেন ৩১ লাখ ৬৯ হাজার ৬২২ ডোজ। নারীরা পেয়েছেন ৩৪ লাখ ৫৫ হাজার ৫০১ ডোজ।

গতকাল বিশেষ এই কর্মসূচিতে দেওয়া হয় প্রথম ডোজ টিকা। দ্বিতীয় ডোজ দেওয়া হবে আগামী ২৮ অক্টোবর।

বিশেষ কর্মসূচির বাইরে গতকাল সারা দেশে নিয়মিত টিকাদানও চলে। নিয়মিত টিকাদানের আওতায় এদিন সারা দেশে দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৮৬৯ জন। তাঁদের মধ্যে পুরুষ ৭১ হাজার ১৯৭ জন। নারী ৬২ হাজার ৬৭২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত দেশে ৩ কোটি ১৫ লাখ ৬ হাজার ১৭ জন প্রথম ডোজ পেয়েছেন। আর ১ কোটি ৬৬ লাখ ৩৩ হাজার ৭৩৫ জন পেয়েছেন দ্বিতীয় ডোজ।

গত ৭ ফেব্রুয়ারি দেশে করোনার টিকাদান শুরু হয়। নিয়মিত টিকাদান কার্যক্রম চালানোর পাশাপাশি এখন পর্যন্ত গণটিকাদানের দুটি বিশেষ কর্মসূচি হাতে নেওয়া হয়।

গতকালের আগে ৭ থেকে ১২ আগস্ট একটি বিশেষ সম্প্রসারিত কর্মসূচি হাতে নেওয়া হয়েছিল। তার প্রথম দিনেই ৩০ লাখের বেশি টিকা দেওয়া হয়েছিল। ওই কর্মসূচির প্রথম দিনে গ্রাম, শহর, প্রায় সবখানেই মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।

গতকাল করোনার গণটিকাদানের বিশেষ কর্মসূচিতে আগেরবারের মতো উপচে পড়া ভিড় দেখা যায়নি। বিশেষ করে শহর এলাকার টিকাদানকেন্দ্রগুলোয় তেমন একটা চাপ ছিল না। বিপরীতে গ্রামে মানুষের ভিড় ছিল বেশি। কোনো কোনো ইউনিয়নে টিকা না পেয়ে অনেকেই ফিরে গেছেন।

সংশ্লিষ্ট ব্যক্তিদের কেউ কেউ মনে করছেন, এবারের বিশেষ কর্মসূচি নিয়ে প্রচার তুলনামূলক কম হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION