1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০১:৩৪ পূর্বাহ্ন

ঢাকাস্থ ভোলা জেলা স্টুডেন্ট ফোরামের উদ্যোগে ইফতার বিতরণ।। দেশ আলো

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ৮৬৬ জন সংবাদটি পড়েছেন।

বিশেষ প্রতিবেদক, ঢাকা: পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ঢাকাস্থ ভোলা জেলা মকবুল হোসেন কলেজ স্টুডেন্ট ফোরামের উদ্যোগে ইফতার মাহফিল ও অসহায়-দুস্থদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। বুধবার (১৩ এপ্রিল) কলেজ অডিটোরিয়ামে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকাস্থ ভোলা জেলা মকবুল হোসেন কলেজ স্টুডেন্ট ফোরামের প্রধান উপদেষ্টা ও কলেজের অধ্যক্ষ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য প্রফেসর আ ফ ম রেজাউল হাসান। এসময় তিনি পবিত্র মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বলেন, রমজান আমাদেরকে মানবীয় মূল্যবোধ শিক্ষা দিয়ে থাকে। ইবাদত পালনের পাশাপাশি ইবাদতের মধ্যকার দর্শন ও অন্তর্নিহিত শিক্ষানুযায়ী জীবনযাপনের মধ্যেই নিহিত রয়েছে ইবাদত পালনের সার্থকতা।

তিনি বলেন, কলেজে বিভিন্ন বিভাগের প্রধানগন তোমাদের আমন্ত্রণে সাড়া দিয়ে উপস্থিত হয়েছেন। এটা তোমাদের জন্য বড় অর্জন। স্টুডেন্ট ফোরামকে নিয়ে অনেক পরিকল্পনা ও আশা আছে। যদি প্রকৃত অর্থে এই সংগঠনের পথ দেখানোর সুযোগ পাই, আমি তোমাদেরকে একটি ভিন্ন দিকে নিয়ে যেতে পারবো।

এসময় তিনি ভিন্নধর্মী এমন আয়োজনের জন্য ভোলা জেলার স্টুডেন্ট ফোরামের সবাইকে ধন্যবাদ জানান। পাশাপাশি সংগঠনটির সাফল্য কামনা করে সার্বিক সহযোগিতায় সবসময় পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন প্রফেসর রেজাউল হাসান।

কলেজ প্রাঙ্গনে অসহায় ও দুস্থদের মাঝে ইফতার বিতরণ করা হয়।। দেশ আলো

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঢাকাস্থ ভোলা জেলা স্টুডেন্ট ফোরামের অন্যতম উদ্যোক্তা মিজানুর রহমান আল আমিন, শামীম ওসমান ও ইলিয়াস উদ্দিন সুমন। তারা বলেন, ভোলা জেলার শিক্ষার্থীদের যেকোনো সমস্যায় স্টুডেন্ট ফোরাম সবসময় পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে। সংগঠনকে আরও গতিশীল করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এসময় তারা উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান এবং সংগঠনকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন।

এসময় স্টুডেন্ট ফোরামের আরও উপস্থিত ছিলেন, সিফাত, সরমান, মুরাদ হোসেন, সিরাজ হোসেন, ইউসুফ রায়হান, মোর্শেদ, হাবিব, সাকিব হাসান, শাহিন হোসেন, জিহাদ হোসেন ও অন্যান্যরা।

অনুষ্ঠানে তিন শতাধিক রোজাদার ব্যক্তির ইফতারের আয়োজন করা হয় এবং কলেজ প্রাঙ্গনে অসহায় ও দুস্থদের মাঝে ইফতার বিতরণ করা হয়।

এর আগে পবিত্র কুরআন তেলায়াত ও ধর্মীয় আলোচনার মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়। সবশেষে বাংলাদেশসহ সমগ্র মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এসময় কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী বৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজধানীর অন্যতম স্বনামধন্য আলহাজ্ব মকবুল হোসেন কলেজের ভোলা জেলার শিক্ষার্থীদের নিয়ে “ঢাকাস্থ ভোলা জেলা মকবুল হোসেন কলেজ স্টুডেন্ট ফোরাম” গঠন করা হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই ভোলার শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট যেকোনো সহযোগিতায় পাশে থাকছে সংগঠনটি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION