1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
রবিবার, ০৭ অগাস্ট ২০২২, ১০:০৪ অপরাহ্ন

আলহাজ্ব মকবুল হোসেন কলেজ স্টুডেন্ট ফোরামের যাত্রা শুরু।। দেশ আলো

  • প্রকাশিত : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ৩৮২ জন সংবাদটি পড়েছেন।

বিশেষ প্রতিবেদক: “শিক্ষা আমার পরিচয়, একতা আমার শক্তি” এই স্লোগানকে ধারণ করে আলহাজ্ব মকবুল হোসেন কলেজে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করেছে আলহাজ্ব মকবুল হোসেন কলেজ স্টুডেন্ট ফোরাম (মকবুলিয়ান) ছাত্র সংগঠন।

শনিবার (২৫ জুন) সকালে উৎসবমুখর পরিবেশে বেলুন উড়িয়ে ও কেক কাটার মধ্যে দিয়ে সংগঠনের শুভ উদ্ভোধন ঘোষণা করেন কলেজের অধ্যক্ষ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য প্রফেসর আ ফ ম রেজাউল হাসান। এসময় তিনি সকল শিক্ষার্থীদের একই প্লাটফর্মে আনার জন্য কলেজ প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

উৎসবমুখর পরিবেশে বেলুন উড়িয়ে মকবুলিয়ান সংগঠনের শুভ উদ্ভোধন।। ছবিঃ দেশ আলো

এদিকে উদ্ভোধনের পর কলেজ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা সাজ্জাদ হোসেন সাজু।

নবগঠিত কমিটিতে অধ্যক্ষ আ ফ ম রেজাউল হাসান কে প্রধান উপদেষ্টা, মাসুম বিল্লাহ কে সভাপতি ও মোঃ আসাদুল হক কে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এসময় কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্ভোধনী অনুষ্ঠানে নবগঠিত সংগঠনের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা সাজ্জাদ হোসেন সাজু বলেন, “শিক্ষা আমার পরিচয় একতা আমার শক্তি” এই স্লোগানকে ধারন করে আলহাজ্ব মকবুল হোসেন কলেজ স্টুডেন্ট ফোরাম (মকবুলিয়ান) গঠিত হয়েছে। মকবুলিয়ান স্টুডেন্ট ফোরাম উদ্ভোধনের মধ্যে দিয়ে দীর্ঘ দিনের সপ্ন পূরন হলো যেটার অনূভুতি ভাষায় প্রকাশ করা সম্ভব না। এই সংগঠন সবসময় কলেজে সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকবে।

আলহাজ্ব মকবুল হোসেন কলেজ স্টুডেন্ট ফোরাম (মকবুলিয়ান) এর নবগঠিত কমিটির নেতৃবৃন্দ।।

একান্ত আলাপকালে তিনি আরও বলেন, আমি যখন ভর্তি হই ২০১৬-১৭ সেশন এ তখন অবশ্য এইখানে কোন কেন্দ্রীয় টিম ছিলো না, কেন্দ্রীয় কোন গ্রুপ ছিলো না। তখন থেকেই এমন একটি সংগঠনের প্রয়োজনীয়তা অনুভব করি। তখন প্রথমে আমাদের ফিন্যান্স ডিপার্টমেন্ট এর প্রভাষক জুয়েল রানা স্যার এর সাথে কথা বললে তিনি আমাকে উৎসাহ দেন এবং সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দেন। সবশেষে আমাদের অধ্যক্ষ স্যার এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন।

সাজু বলেন, আমাদের সংগঠনটি বাস্তব রূপদানের পেছনে কলেজের প্রিন্সিপাল আ ফ ম রেজাউল হাসান স্যার, জুয়েল স্যার, মরিয়ম ম্যাম, শরীফ স্যার, আশরাফুল স্যার, শাওন, নিলয়, মাসুম, সরন, আসাদ, কান্তা, অনিক, শাকিল সহ সকল শিক্ষক এবং শিক্ষার্থীদের প্রতি আমি কৃতজ্ঞ। তারা আমার কথা শুনেছে, আমাকে সাপোর্ট করেছে।

সবাইকে এক করার লক্ষে আমাদের প্রিন্সিপাল স্যার কে প্রধান উপদেষ্টা এবং সকল ডিপার্টমেন্টের হেড কে উপদেষ্টা করে কমিটি গঠন করা হয়েছে। এছাড়া প্রত্যেক ডিপার্টমেন্ট থেকে সমন্বয় করে যোগ্যতার ভিত্তিতে কমিটি করা হয়েছে। আশা করি নবগঠিত কমিটির নেতৃবৃন্দ তাদের নিজ নিজ দায়িত্ব সুস্থ ও সুন্দরভাবে পালন করে মকবুলিয়ান পরিবারকে সামনে এগিয়ে নিয়ে যাবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION