1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:১০ অপরাহ্ন
শিরোনাম :
লালমোহনের ইউএনওকে বিদায় সংবর্ধনা শেখ হাসিনার নেতৃত্বে এদেশে সকল ধর্মের মানুষে শান্তিপূর্ণভাবে বসবাস করছে-এমপি শাওন চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম আব্দুল আজিজ এর ৩৩তম মৃত্যুবার্ষিকী অনুষ্ঠিত শেখ হাসিনার কল্যাণে তলাবিহীন ঝুড়ির দেশ থেকে আজকে সম্ভাবনাময় বাংলাদেশ হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী এ.এম.এইচ কলেজে টি-২০ প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত।। দেশ আলো নগরীর নথুল্লাবাদ থেকে কৌশলে পাখি উদ্ধার করলো AWB -দেশ আলো ছাত্রীকে যৌন হেনস্তার দায়ে প্রধান শিক্ষক গ্রেফতার বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালককে ফুলেল শুভেচ্ছা জানান সিভিল সার্জন ডা: মারিয়া হাসান বর্ণাঢ্য আয়োজনে লালমোহনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত বিশ্ব পর্যটন দিবস আজ।। দেশ আলো

ঝালকাঠিতে ধারণ হলো জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’।। দেশ আলো

  • প্রকাশিত : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ২৮ জন সংবাদটি পড়েছেন।

আব্দুল্লাহ আল হাসিব, বরিশাল: প্রথমবারের মতো ঝালকাঠিতে দৃশ্যধারণ করা হলো জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির একটি পর্ব। রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ঝালকাঠির ৫ নদীর মোহনা, বাংলার সুয়েজ খাল, কবি জীবনানন্দ দাশের ধানসিঁড়ি নদী সংলগ্ন ইকোপার্কে অনুষ্ঠানটির একটি পর্ব ধারণ করা হয়েছে। অনুষ্ঠানটি দেখার জন্য হাজার হাজার মানুষ উপস্থিত হন।

অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ, সাংবাদিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গের জন্য আমন্ত্রণপত্র রাখা হলেও অনুষ্ঠানটি জনসাধারণের জন্য ছিল উন্মুক্ত।

হানিফ সংকেতের উপস্থাপনায় ‘আমাদের প্রিয় ঝালকাঠি’ শিরোনামে একটি গানের সঙ্গে জেলার শিল্পীদের নিয়ে দলীয় নৃত্য পরিবেশন হয়। অনুষ্ঠানে রবি চৌধুরী ও বাউল শফি মণ্ডলের দ্বৈত কণ্ঠে পরিবেশিত হয় ‘আমার দেহ মাটি জমিন মাটি’ নামের একটি গান। এছাড়াও নানি-নাতি ও মামা-ভাগনের কথোপকথনের মধ্যদিয়ে সমাজের বিভিন্ন অসঙ্গতি তুলে ধরা হয়। দর্শকরা উপভোগ করেন অনুষ্ঠানের বিভিন্ন পরিবেশনা।

ইত্যাদি ম্যাগাজিনের ধারণ পর্ব দেখতে উৎসুক জনতার ভীড় ছিলো চোখে পড়ার মতো। ইকোপার্কে স্থান সংকুলান না হওয়ায় অনেক কে ফিরে যেতে দেখা গিয়েছে। বৃষ্টির কারনে ইকোপার্ক এর মাঠ ছিলো কর্দমাক্ত এর মধ্যে লোডশেডিং এর কারনে গরমে অস্থির ছিলো দর্শক।

তবুও ইত্যাদি দেখা বলে কথা, অনেক কষ্ট সহ্য করেও সামনে বসে দেখার সুযোগ হাতছাড়া করতে চায়নি কেউ। তাই দেখা যায় অনেকে আসন না পেয়ে গাছের উপরে উঠে সেখানেই বসে দেখছে ধারণ পর্ব। আবার অনেকে ক্যামেরা নিয়েও গাছে উঠেছেন।

ঝালকাঠির ঐতিহ্যবাহী পেয়ারা বাগান, জমিদার বাড়ি, শেরে বাংলার জন্মস্থান ও শীতলপাটি, ছুরিচোরা মসজিদ, গালুয়া পাকা মসজিদ ও আঙ্গারিয়া খানবাড়ি মসজিদ, ধানসিঁড়ি নদীসহ জেলার নানা ইতিহাস ও ঐতিহ্য ধারণ করা হয়েছে ইত্যাদির এ পর্বে। যা আগামী ৩০ সেপ্টেম্বর শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভিতে সম্প্রচারিত হবে।

বিটিভির তিন দশকের জনপ্রিয় ম্যাগাজিন শো ‘ইত্যাদি’। বাংলাদেশ টেলিভিশনে তিন মাস পরপর প্রচারিত এই কৌতুকাশ্রয়ী রসাত্মক অনুষ্ঠানটির উপস্থাপক হানিফ সংকেত। ১৯৯০-এর দশকে শুরু হওয়া এই অনুষ্ঠানটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান হিসেবে স্থান করে নিয়েছে। অনুষ্ঠানটি প্রায় ৩০ বছর ধরে প্রচারিত হচ্ছে। এর প্রধান আকর্ষণীয় দিক হলো সমাজের নানা অসংগতিকে বিদ্রুপ ও রসময় করে উপস্থাপন করা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION