1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৪৬ অপরাহ্ন

বিমানবন্দরে স্টিল ব্যবসায়ীর উপর হামলা; শ্রমিক সংগঠনের তীব্র নিন্দা

  • প্রকাশিত : শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩
  • ৪৭ জন সংবাদটি পড়েছেন।

স্টাফ রিপোর্টার।। বরিশাল বিমানবন্দর থানাধীন ডেফুলিয়া এলাকায় পাওনা টাকা চাওয়া কে কেন্দ্র করে দুই দফায় হামলা চালিয়ে বরিশাল সদর স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ শ্রমিক ইউনিয়নের এক সদস্য কে রক্তাক্ত জখম করেছে সন্ত্রাসীরা। এ সময় হামলা চালিয়ে নগদ ২০হাজার টাকা ও মালামাল লুটপাট করে তারা বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বরিশাল সদর স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ শ্রমিক ইউনিয়ন।

গত (১৮জানুয়ারি)বুধবার সন্ধ্যা সাড়ে সাতটায় সোনা মিয়ার পোল এলাকায় এ হামলার ঘটনা ঘটে। আহতের নাম: ইমন হাওলাদার। সে ওই গ্রামের বাসিন্দা মতলেব হাওলাদারের ছেলে ও সোনা মিয়ার পোল এলাকার মায়ের দোয়া ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের স্বত্বাধিকারী। বর্তমানে সে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আহত ইমন জানান, গত কয়েকদিন আগে তার ওয়ার্কশপে অটো রিক্সার রং ও বডির কাজ করিয়ে ৩৯ শত টাকা বাকি রেখে যান একই এলাকার হানিফা হাওলাদার। তারই সূত্র ধরে ঘটনার সন্ধ্যার পর হানিফা তার দোকানের পাশ দিয়ে যাওয়ার সময় ইমন তার কাছে পাওনা টাকা চায়। এসময় তিনি ইমনকে অশ্লীল ভাষায় গালমন্দ করে এবং তার গাড়িতে ভালো রং করেনি সে জন্য টাকা দিতে অস্বীকার করে।এ নিয়ে উভয়ের মধ্যে বাক বিতন্ডা হয়। একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে হানিফা হাওলাদার ইমনকে মারধর করে।ঘটনার কিছুক্ষণ পর সালিশ মীমাংসার কথা বলে নাটকীয় ভাবে তাকে ডেকে নিয়ে পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে হানিফা হাওলাদার,বাদল খান,কসাই রহমত আফজাল,শাহাদাত ও জিয়া সহ কয়েকজন সন্ত্রাসী পরিকল্পিতভাবে তাকে হত্যার উদ্দেশ্যে জিআই পাইপ ও রড সহ দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথাড়ি পিটিয়ে রক্তাক্ত জখম করে। সংবাদ পেয়ে সংগঠনের নেতৃবৃন্দরা ঘটনাস্থল থেকে তাকে রক্তাক্ত অবস্থা উদ্ধার করে তাৎক্ষণিক শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় বরিশাল সদর স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু তাহের মৃধা ও সাধারণ সম্পাদক মো:কবির হোসেন হাওলাদার সহ অন্যান্য নেতৃবৃন্দ ও সকল সদস্যরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। এবং হামলা কারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ ব্যাপারে সংগঠনের সাধারণ সম্পাদক মো:কবির হোসেন হাওলাদার বলেন, প্রশাসন হামলাকারীদের বিরুদ্ধে কোন কঠোর ব্যবস্থা না নিলে আমরা তাদের শাস্তির দাবিতে কঠোর আন্দোলনে নামবো। এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে আহতের স্বজনরা জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION