1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির যৌক্তিক দাবি মেনে নিলেন প্রধান উপদেষ্টা

  • প্রকাশিত : রবিবার, ২৫ আগস্ট, ২০২৪
  • ৪০২ জন সংবাদটি পড়েছেন।

বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির যৌক্তিক দাবি মেনে নিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অন্তর্বর্তী কালীন সরকারের প্রধান উপদেষ্টা ডঃ মুহাম্মদ ইউনূস।

শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি ও এমপিওভুক্তির দাবিতে পদযাত্রা কর্মসূচি পালন করেছেন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকরা। কর্মসূচি পালন শেষে দাবি পূরণের আশ্বাস পেয়ে ফিরে যান তাঁরা। গতকাল শনিবার সকাল ১০টার দিকে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। বিক্ষোভকারী শিক্ষকরা জানান, সকাল থেকেই বিভিন্ন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকরা এই কর্মসূচিতে অংশ নেন।

এ সময় তাঁরা বিভিন্ন ব্যানার ও প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ করেন। দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দেন শিক্ষক নেতারা। পরে তাঁরা প্রধান উপদেষ্টার বাসভবন যমুনার উদ্দেশে রওনা দেন। তবে হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকার সামনে পুলিশি বাধার মুখে পড়েন।

সেখান থেকে শিক্ষকদের একটি সমন্বয়ক দল প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করে। দীর্ঘ আড়াই ঘণ্টা আলোচনার পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কর্মসূচি প্রত্যাহার করেন তাঁরা।

শিক্ষকরা জানান, ছাত্র আন্দোলনের যে প্রধান ৬ জন সমন্বয়ক ছিল, নাজমুল ভাই তার মধ্যে একজন, তার সহযোগিতায় আমরা প্রধান উপদেষ্টা ডঃ মুহাম্মদ ইউনুস স্যারের সাথে দেখা করি, স্যার আমাদের যৌক্তিক দাবি গুলো মেনে নিয়েছেন, খুব শীঘ্রই তিনি আমাদের স্কুলগুলোর এমপিওর ব্যাপারে কার্যক্রম শুরু করবেন, আমাদের আন্দোলন সফল হয়েছে, খুব দ্রুত সময়ের মধ্যে আমরা আমাদের কাঙ্ক্ষিত লোককে পৌঁছে যাব…ইনশাআল্লাহ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION