1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১২ অপরাহ্ন

পটুয়াখালীতে র্নিমাণ হচ্ছে ১২টি দৃষ্টিনন্দন সেতু

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ৭০২ জন সংবাদটি পড়েছেন।

পটুয়াখালী প্রতিনিধি  পটুয়াখালী জেলা শহরের ইউনিয়নগুলোর সড়কের সাথে যোগাযোগ ব্যবস্থা আরো উন্নত, আধুনিক ও সহজতর করার পাশপাশি এসব সড়কপথে বিদ্যমান খাল ও জলাধারগুলোকে পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে এবং গ্রামীণ জনপদে পাশ্চত্যে স্থাপত্য শৈলীর ছোঁয়া দিতে র্নিমাণ করা হচ্ছে দৃষ্টিনন্দন সেতু।

গুরুত্ব বিবেচনায় অনেকটা হাতিরঝিলের সেতুর মত দৃষ্টিনন্দন ডিজাইনে করা মোট ১২টি সেতু নির্মাণের জন্য টেন্ডার আহবান করে যাবতীয় কার্য সম্পাদন করেছে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি)। এরফলে বাণিজ্যিক ও অর্থনৈতিকভাবে গুরুত্বপূর্ণ এ জেলার উন্নয়ন কর্মকান্ডের আরো বেশি তরন্বিত হবে। ব্যস্ততম হয়ে পড়বে গ্রামীণ জনপদ থেকে জেলা শহর। থাইল্যান্ড কিংবা সিঙ্গাপুরের আদলে একটি উন্নত শহরে পরিণত হবে পটুয়াখালী, এমন ধারণা এলজিইডির।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ সূত্র জানায়, সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নকে জেলা সদরের সাথে সরাসরি সংযুক্ত করার পাশপাশি জেলার ঐতিহ্যবাহী বহালগাছিয়া খালকে তার স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সদর উপজেলার পেছনের বাঁধটি অপসারণ করে সেখানে ৮১ মিটার দীর্ঘ একটি দৃষ্টিনন্দন ব্রীজ নির্মাণ করা হবে।

একইভাবে বহালগাছিয়া খালের উপর নির্মিত গরুর বাঁধ অপসারণ করে সেখানেও ৮১ মিটার দীর্ঘ একটি ব্রীজ নির্মাণ করা হচ্ছে। এছাড়া মাদারবুনিয়া ইউনিয়নের সাথে পটুয়াখালী পৌর শহরকে সংযুক্ত করতে কুরিরখাল এলাকায় একটি ৪৫ মিটারের ব্রীজ নির্মিত হবে।

এর ফলে জেলা শহরের সাথে ছোটবিঘাই, বড়বিঘাই, মরিচবুনিয়া এবং মাদারবুনিয়া ইউনিয়নের নতুন একটি সংযোগ স্থাপিত হবে। একইভাবে পটুয়াখালী পৌরসভার সাথে কালিকাপুর ইউনিয়নের নতুন সংযোগ স্থাপন এবং ফুলতলা খালটি প্রবাহমান করতে বাঁধ অপসারণ করে সেখানে ৪৫ মিটারের একটি ব্রীজ নির্মাণ করার পরিকল্পনা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION