1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

রাজধানীতে সবজির দামে আগুন

  • প্রকাশিত : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ৮৮০ জন সংবাদটি পড়েছেন।

নিউজ ডেস্কঃ প্রায় দুই মাস ধরেই ঊর্ধ্বমুখী সবজির বাজার। প্রতিনিয়ত দাম বাড়ছে বিভিন্ন প্রকার সবজির। গত তিন সপ্তাহ ধরে টানা বাড়তি ছিল সবজির বাজার। আবার সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে। সবজিভেদে কেজিতে পাঁচ থেকে ১৫ টাকা পর্যন্ত বাড়তি রয়েছে। সবচেয়ে বেশি বেড়েছে ধনিয়া পাতার দাম।

শুক্রবার (২৮ আগস্ট) রাজধানীর কমলাপুর, মতিঝিল টিঅ্যান্ডটি কলোনী বাজার, ফকিরাপুল, শান্তিনগর ও সেগুনবাগিচা কাঁচা বাজার ঘুরে এসব চিত্র উঠে এসেছে।
রাজধানীর অন্যতম বড় এই পাইকারি ও খুচরা বাজারগুলোতে সব ধরনের সবজির সরবরাহ পর্যাপ্ত থাকলেও দামে স্বস্তি নেই ক্রেতাদের। দু’একটি ছাড়া ৬০ টাকার নীচে মিলছে না কোন সবজি।

দরদামে জানা যায়, প্রতিকেজি বেগুন ৭০ টাকা, টমেটো ১২০, গাজর ৮০ ও করলা বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকায়। কিছুটা কমলেও কাঁচা মরিচ এখনো বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকায়। আর বাজারে আগাম আসা প্রতিকেজি শিমের দাম পড়ছে ১৮০ থেকে ২শ’ টাকা।

দাম তুলনামূলক বেশি হওয়ায় পরিমাণে কম কিনছেন বলে জানান ভোক্তারা। অনেকেই কিনছেন সেসব সবজি যেগুলো সস্তায় মিলছে। তাদের অভিযোগ, দাম বৃদ্ধির পর আর কমছে না।

দেশের উত্তরাঞ্চলে বন্যা ও ভারীবর্ষণে সবজির ক্ষেত তলিয়ে যাওয়ায় পচে গেছে অনেক সবজি। ফলে চাহিদা অনুযায়ী সরবরাহ না থাকায় দাম বাড়তি বলে দাবি বিক্রেতাদের। সরবরাহ বাড়লে দাম কিছুটা কমবে জানান বিক্রেতারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION