1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

বরিশালে বিসিসি মেয়রকে প্রধান আসামি করে দুই মামলা

  • প্রকাশিত : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৩১১ জন সংবাদটি পড়েছেন।

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলা ও সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া দুই মামলাতেই বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে প্রধান আসামি করা হয়েছে। দুই মামলায় মোট ৬০২ জনকে আসামি করে বরিশাল কোতোয়ালি মডেল থানায় মামলা দুটি দায়ের হয় বলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম।

কোতয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) শাহজালাল মল্লিক বাদী হয়ে একটি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। দুটি মামলায় সরকারি কাজে বাধাদান, হামলা ও হত্যা প্রচেষ্টার অভিযোগ আনা হয়েছে। দুই মামলায় ১৫ জন আসামি গ্রেপ্তার করেছে পুলিশ।

এসআই শাহজালাল মল্লিকের করা মামলায় মেয়র সাদিক আবদুল্লাহ ছাড়াও ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ সাইয়েদ আহমেদ মান্না, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাজ্জাদ সেরনিয়াবাত ও আতিকুল্লাহ মুনিম, ছাত্রলীগ নেতা অনিক সেরনিয়াবাত, রইজ আহমেদ মান্না, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিব আহমেদ খান, ২৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাফিন মাহমুদ তারেক, ছাত্রলীগ নেতা মঈন, মো. অলিউল্লাহ, মহানগর আওয়ামী লীগের সদস্য হারুন-অর রশিদ, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস, ২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মনিরুজ্জামান মনির, রূপাতলী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বাবু, আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হোসেন ফিরোজ, ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শেখ দাস সহ ৯৪ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ৩০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে।

অপরদিকে মুনিবুর রহমানের দায়ের করা মামলায় মেয়র সাদিক আবদুল্লাহ ছাড়াও আওয়ামী লীগ নেতা হাসান মাহমুদ বাবু, ছাত্রলীগ নেতা রাজিব হোসেন খান, সাজ্জাদ সেরনিয়াবাত, আতিকুল্লাহ মুনিম, মহানগর ছাত্রলীগের দপ্তর সম্পাদক সুমন সেরনিয়াবাত, সঞ্জীব সরদার, মুনির সিকদার, ফাইজুল সেরনিয়াবাত, ছাত্রলীগ নেতা রইজ আহমেদ মান্না, সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস, ২৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জগলুল মোর্শেদ প্রিন্সসহ ২৮ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৭০ থেকে ৮০ জনকে আসামি করা হয়েছে।

ওসি নুরুল ইসলাম বলেন, এখন পর্যন্ত মামলার ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। দ্রুত সময়ের মধ্যে তাদের আইনের আওতায় আনা হবে।

এদিকে, নিরাপত্তার কথা বিবেচনা করে এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে বরিশাল নগরে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তাদের সঙ্গে রয়েছেন অতিরিক্ত ১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ তথ্য নিশ্চিত করে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানান, আবেদনের প্রেক্ষিতে খুলনা থেকে বিজিবি এবং পিরোজপুর ও পটুয়াখালী থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের আনা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION