1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

বর্নিল আয়োজনে মকবুলিয়ান বসন্ত উৎসব ও পিঠা মেলা ২০২৩।। দেশ আলো

  • প্রকাশিত : শুক্রবার, ৩ মার্চ, ২০২৩
  • ৬১৫ জন সংবাদটি পড়েছেন।

আব্দুল্লাহ আল হাসিব, দেশ আলো: স্নিগ্ধ বসন্তের সকালে, পড়ন্ত দুপুরে কিংবা আবছায়া গোধূলির ফুরফুর মেজাজে পিঠা খেতে কার না ভালো লাগে! শুধু এক প্রকার নয়, নানা রং ও বাহারী স্বাদের পিঠার আয়োজন যদি হয়ে থাকে কোনো স্টলে! হ্যাঁ, এমনই আয়োজন ছিলো রাজধানীর অন্যতম সেরা আলহাজ্ব মকবুল হোসেন কলেজ প্রাঙ্গনে।

আলহাজ্ব মকবুল হোসেন কলেজ স্টুডেন্ট ফোরাম (মকবুলিয়ান) আয়োজিত দিনব্যাপী বসন্ত উৎসব ও পিঠা মেলার এবারের প্রতিপাদ্য “দাদী বাড়ির নকশি পিঠা খেতে যদি চাও, মকবুলিয়ান পিঠা উৎসবে সকলে মিলে যাও”। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারী) আলহাজ্ব মকবুল হোসেন কলেজ প্রাঙ্গনে এই পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

সকালে বসন্ত উৎসব ও পিঠা মেলার শুভ উদ্বোধন করেন কলেজের গভর্নিং বোর্ডের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফাতেমা তাহেরা খানম এবং অধ্যক্ষ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য প্রফেসর আ ফ ম রেজাউল হাসান।

গভর্নিং বোর্ডের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফাতেমা তাহেরা খানম এর সাথে মকবুলিয়ান নেতৃবৃন্দ।। দেশ আলো

মকবুলিয়ান সংগঠনের সভাপতি মোঃ মাসুম বিল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের গভর্নিং বোর্ডের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফাতেমা তাহেরা খানম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য প্রফেসর আ ফ ম রেজাউল হাসান। এছাড়া উদ্বোধনকালে বিশেষ অতিথি হিসেবে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় তারা জাঁকজমকপূর্ণ ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠান আয়োজনের জন্য মকবুলিয়ান সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আলহাজ্ব মকবুল হোসেন কলেজ স্টুডেন্ট ফোরামের প্রতিষ্ঠাতা মোঃ সাজ্জাদ হোসেন সাজু, সিনিয়র সহ সভাপতি কানিজ ফাতেমা কান্তা, সাধারণ সম্পাদক মোঃ আসাদুল হক সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

আলহাজ্ব মকবুল হোসেন কলেজ স্টুডেন্ট ফোরামের উদ্যোগে বসন্ত উৎসব ও পিঠা মেলায় বিভিন্ন বিভাগের মোট ছয়টি স্টল অংশগ্রহণ করে। এ উৎসবকে কেন্দ্র করে কলেজ ক্যাম্পাসকে সাজানো হয়েছে বর্নিল সাজে।

বসন্ত উৎসব ও পিঠা মেলায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের স্টল শিশির ঘোমটা।। দেশ আলো

সরেজমিনে ঘুরে দেখা যায়, গ্রাম বাংলার ঐতিহ্য ধারণ করা নানা রং ও বাহারি স্বাদের পিঠা স্থান পেয়েছে এসব দোকানে। এর মধ্যে রয়েছে পুলিপিঠা, ক্ষীর পুলি, পাটিসাপটা, রসের পিঠা, সাজের পিঠা, পানি পুরী, ভাপা পিঠা, গোলাপ পিঠা, সেমাই পিঠা, কস্তুরি পিঠা, রঙবাহার, লিচু ও গোলাপ, জামদানী পিঠা, কুটুম পিঠা, মিষ্টি বড়া, আন্দুসা, দর্শন, ভাজা নকশি, মিষ্টি পুলি, ভেজানো নকশি, কুসুম কুসুম, বিবিখানা, লবঙ্গ লতিকা, সোহাগী বড়া, রসের নকশি বিলাস, সুন্দরী কমলা সহ ছিলো নানা ধরনের নকশি পিঠা।

এদিকে বসন্ত উৎসবকে আরও রঙিন করতে আয়োজন করা হয়েছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান ও লাইভ কনসার্ট। এতে খুদে গানরাজ রানা ও তার দল সহ লালন ও অন্যান্য ব্যান্ড সংগীত পরিবেশনা করে যা মুগ্ধ করে আগত অতিথি ও দশনার্থীদের।

দিনব্যাপী চলা অনুষ্ঠানে কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী, আগত দশনার্থীরা ছাড়াও কলেজের অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION