1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

বরিশালে জিয়াউর রহমানের ৪০তম শাহাদৎ বার্ষিকী পালিত

  • প্রকাশিত : সোমবার, ৩১ মে, ২০২১
  • ২৯৭ জন সংবাদটি পড়েছেন।

বাংলাদেশ জাতীয়তবাদী দল বিএনপি’র প্রতিষ্ঠাতা ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদৎ বার্ষিকী পালন করেছে বরিশাল মহানগর ও বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপি।

রোববার সকালে নগরীর সদর রোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ে পৃথকভাবে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় বরিশাল মহানগর বিএনপি সভাপতি মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার জিয়া, সহ-সভাপতি সৈয়দ আহসান উল কবীর হাসান, যুগ্ম সাধারন সম্পাদক সৈয়দ আকবর হোসেন পাঠান, সহ-সাধারণ সম্পাদক আনায়ারুল হক তারিন, মহিলাদল নেত্রী শামিমা আকবর, মহানগর শ্রমিকদল সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খান মহানগর যুবদল সভাপতি এ্যাড, আখতারুজামান শামীম প্রমুখ।

আলোচনা সভায় বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপি সভাপতি এ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্র কায়েম করেছে। অন্যদিকে দেশনেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী দেশে প্রথম সংসদীয় পদ্ধতির রাজনীতি চালু করে বিরল ইতিহাস সৃষ্টি করেছিল।

১৯৭৪ সালে আওয়ামী লীগ মানুষের অধিকার কেড়ে নিয়ে গণতন্ত্র ধ্বংস করার কারনেই এদেশে দূর্ভিক্ষ হয়েছিল। আবার তারা রাতের আধারে জনগণের ভোটের অধিকার কেরে নেয়ার কারনেই একদিন এদেশে আওয়ামী লীগ ঘৃণিত দলে পরিনত হবে জনগণের কাছে। স্বাধীনতা পরবর্তী আওয়ামী লীগ সেদিন দেশের গণতন্ত্র ধ্বংস করে একদলীয় শাসন ব্যবস্থা চালু করার কারনেই আওয়ামী লীগের একটি অংশ তাদের অপরাজনীতির অবসান ঘটিয়েছিল।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্য সরোয়ার বলেন, আজ যারা দলের মধ্যে বিভক্তি করার চেষ্টা করে তারা কোনদিনই সফল হবেন না। দলে বিভক্তি করে তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা যাবেনা। তেমনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে এই সরকারের কাছ থেকে মুক্ত করা যাবে না।

তাই দলে বিভক্তি নয় ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি। আর দলের ভিতর বিভক্তি ও বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করবে তাদেরকে সাধারণ জনগণই প্রতিহত করবে।

অনুষ্ঠানে মহানগরের বিভিন্ন ওয়ার্ড বিএনপি, শ্রমিকদল, মহিলাদল, যুবদল, ছাত্রদল সহ বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা অংশ গ্রহন করে। পরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত করা হয়।

অপরদিকে দলীয় কার্যালয়ের নিচ তলায় জেলা (দক্ষিণ) বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে পৃথক আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এ্যাড, আবুল কালাম শাহিন, সাবেক কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক ও সাবেক সাংসদ অধ্যক্ষ আঃ রসিদ খান, জেলা মহিলা দল সভাপতি অধ্যাপিকা ফারজানা তিথি, কোতয়ালী বিএনপি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সেলিম মোল্লা, জেলা কৃষকদল সভাপতি মীর মহসিন সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

পরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION