1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

‘মোংলা অনলাইন প্রেস ক্লাব’ এর যাত্রা শুরু

  • প্রকাশিত : সোমবার, ১৮ মে, ২০২০
  • ১১৯২ জন সংবাদটি পড়েছেন।

আজিজ মোড়ল, মোংলা (বাগেরহাট):

সাংবাদিকতা সমাজের দর্পন, সমাজের আইকন। সাংবাদিকতা শ্রদ্ধার জায়গা, আবেগের জায়গা, প্রতিমুহুর্তে ঝুঁকি নেওয়ার জায়গা।
সাংবাদিকতা মানে কারো প্রেসরিলিজ নিয়ে দৌড়ানো নয়। এটা বিশাল জগৎ। একজন সাংবাদিক একজন গবেষকও বটে। সমাজ ও রাষ্ট্রের নানা দিক নিয়ে অনুসন্ধিৎসু দৃষ্টিভঙ্গি যেমন তার থাকা উচিৎ তেমনি নিজ নিজ জায়গা থেকে কথা বলার সৎসাহস তার থাকবে এটাও সবাই প্রত্যাশা করে। আর এর জন্য প্রয়োজন একটা সংগঠন।

এরই পরিপ্রেক্ষিতে তরুণদের নিয়ে গঠন করা হয়েছে ‘মোংলা অনলাইন প্রেস ক্লাব’

যার আহ্বায়ক করা হয়েছে শিকদার ইয়াছিন আরাফাত’কে, প্রথম যুগ্ম আহবায়ক রনি মোল্লা দ্বিতীয় যুগ্ম আহ্বায়ক টুটুল গাজী, তৃতীয় যুগ্ম আহ্বায়ক মোঃ সুজন চতুর্থ যুগ্ম আহ্বায়ক রাশিদুল জামান রাজু পঞ্চম যুগ্ম আহ্বায়ক রাফসান শেখ এবং

সদস্য সচিব আজিজ মোড়ল কে রেখে সর্বমোট ১৬সদস্য এর একটি আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। আজ (১৮ই মে) সোমবারবার দুপুর ১২টায় এই কমিটি ঘোষণা করা হয়।
অনন্য সদস্য হলেন, মোল্যা মোস্তাফিজুর রহমান, এস এম মোতাচ্ছিন, আর এস রনি, ইসমাইল হোসেন, হানজালা হাজারী, হৃদয় সরকার, নাইম ইসলাম রাতুল, লিটন মন্ডল, ও মোহাম্মদ মোসার্রেফ।

তরুণ অনলাইন সাংবাদিক ঐক্যমত হয়ে এই আহবায়ক কমিটি ঘোষণা করে এবং আগামী ৪১কার্যদিবসের মধ্যে পুর্নাঙ্গ একটি কমিটি উপহার দেওয়ার জন্য বলা হয়।

মোংলা অনলাইন প্রেসক্লাবের সাংবাদিকদে মাধ্যমেই মোংলার বিভিন্ন অসংগতি উঠে আসবে এবং মোংলার ঘটে যাওয়া সংবাদ দ্রুত অনলাইনের মাধ্যমে সবার মাঝে ছড়িয়ে যাবে বলে সবাই আশাবাদী। এছাড়াও তরুণ এই অনলাইন সাংবাদিকবৃন্দ মোংলার উন্নয়নে বিভিন্ন সময় উপযোগী পদক্ষেপ গ্রহণ করতে ঐক্যবদ্ধ।

এক প্রশ্নের উত্তরে আজিজ মোড়ল বলেন,
একজন সাংবাদিক গ্রেফতার হবে, একজন সাংবাদিকের উপর হামলা হবে, একজন সাংবাদিক লাঞ্ছিত হবে, একজন সাংবাদিক মিথ্যা মামলায় বা সত্য মামলায় হয়রানীর শিকার হবে, অ্যাসাইনমেন্টে গিয়ে হয় পুলিশের লাঠির আঘাতে বা পিকেটারের পাথরের আঘাতে আহত হবে, বাসায় হামলা হয়ে খুন হবে- এরকম অনেক ঘটনাই একজন সাংবাদিকের জীবনে ঘটতে পারে। যে সাংবাদিক হয়েছে সে এটা জানে। জেনে শুনেই সাংবাদিক সাংবাদিকতা করে বরং এটাও তার ক্যারিয়ারের বড় প্রাপ্তি। আর এই বিপদে একজন সাংবাদিক বন্ধুর পাশে একজন সাংবাদিক বন্ধু থাকবে এটাই স্বাভাবিক।
এখানে সবাই সবার স্বাধীনতা অনুযায়ী কাজ করতে পারবে।
যারা কাজে ভালো দক্ষতা দেখাতে পারবে আগামী কমিটিতে তারা গুরুত্বপূর্ণ পদে দায়িত্বে আসবে।
তাই সকলে আসুন এক হয়ে কাজ করি, দেশ ও দশের জন্য কলম তুলি… মানবতার কথা বলি…
এই কমিটির সফলতা কামনা করি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION