1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন

বরিশাল নথুল্লাবাদ বাস টার্মিনালে ২ গ্রুপের সংঘর্ষ, আহত ১০

  • প্রকাশিত : শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ১৩১ জন সংবাদটি পড়েছেন।

ডেস্করিপোর্ট  বরিশাল মহানগর শ্রমিক লীগের নতুন কমিটি গঠন ও নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল শ্রমিক ইউনিয়নের নির্বাচনের দাবির পৃথক কর্মসূচিকালে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও মারামারির ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন শ্রমিক আহত হয়েছেন। পরে পুলিশ ঘটনাস্থল গিয়ে লাঠিচার্জ ও আলোচনার মধ্য দিয়ে টার্মিনালের পরিস্থিতি শান্ত করে।

প্রত্যক্ষদর্শী জানান, সকাল ১০টার দিকে সদ্য ঘোষিত বরিশাল মহানগর শ্রমিক লীগের কমিটি বাতিলের দাবিতে নথুল্লাবাদ বাস টার্মিনাল সংলগ্ন ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিক লীগের সদ্য সাবেক কমিটির সভাপতি ও বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেন। যদিও জনগণের ভোগান্তির কথা মাথায় রেখে ১৫ মিনিট পরে সড়ক অবরোধ তুলে নেন নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতপন্থী এ নেতা।

এদিকে এ সময় বাস শ্রমিক ইউনিয়নের নির্বাচনসহ বিভিন্ন দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচি পালনের জন্য শ্রমিক নেতা ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কালাম হোসেন লিটন মোল্লা মিছিল সহকারে টার্মিনালে প্রবেশ করলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে তাদের সরিয়ে দেয়।

পরে কালাম হোসেন লিটন মোল্লা গ্রুপের লোকজন পুনরায় সড়ক অবরোধ করে। এ সময় যান চলাচল বন্ধ হয়ে গেলে দুই দিকে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। যদিও কিছু সময় পরে লিটন মোল্লা তার অনুসারীদের সড়ক অবরোধ তুলে নিতে বলে টার্মিনালের ভেতরে অবস্থান নেয়।

এদিকে এ ঘটনার পর নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের হয়ে বরিশাল সিটি করপোরেশনের কয়েকজন কাউন্সিলর ঘটনাস্থলে আসেন এবং মালিক-শ্রমিকদের সঙ্গে কথা বলেন। এ সময় তারা শ্রমিকদের কারো প্রতারণা কিংবা উসকানিতে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান। পাশাপাশি মেয়র খোকন সেরনিয়াবাত বসে আলোচনার মাধ্যমে শ্রমিকদের দাবি বাস্তবায়নে পদক্ষেপ নেবেন বলেও জানান। আর সেই সময় পর্যন্ত সবাই শান্ত থাকার আহ্বান জানান।

উল্লেখ্য, গত ১৮ জুলাই পরিমল চন্দ্র দাসকে সভাপতি ও মহানগর ছাত্রলীগের সদ্য বিলুপ্ত করা কমিটির আহ্বায়ক রইজ আহম্মেদ মান্নাকে সাধারণ সম্পাদক করে বরিশাল মহানগর শ্রমিক লীগের ২৮ সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় শ্রমিক লীগ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION