1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন

মির্জা ফখরুলের জন্মদিন কারাগারেই কাটল

  • প্রকাশিত : শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪
  • ১২১ জন সংবাদটি পড়েছেন।
মির্জা ফখরুলের জন্মদিন
মির্জা ফখরুলের জন্মদিন

অনলাইন ডেস্ক: 

কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে নিজের ৭৭তম জন্মদিন পার করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শুক্রবার জন্মদিনে শুভেচ্ছা জানাতে কারাগারে তাঁর সঙ্গে দেখা করেছেন স্ত্রী রাহাত আরা বেগম ও ছোট মেয়ে শাফারু মির্জা সুমি। এ সময় তাঁদের সঙ্গে মির্জা ফখরুলের বোন নাজমা কালামও ছিলেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান সন্ধ্যায় প্রথম আলোকে জানান, দুপুর ১২টার দিকে মির্জা ফখরুলের স্বজনেরা কারাগারে যান। তাঁরা প্রায় পৌনে এক ঘণ্টা মির্জা ফখরুলের সঙ্গে সময় কাটান। তাঁরা মির্জা ফখরুলের পছন্দের খাবার নিয়ে যান। সঙ্গে একটি কেকও নিয়ে যান।

শায়রুল কবির বলেন, জন্মদিনে স্বজনেরা মুঠোফোনে মির্জা ফখরুলকে শুভেচ্ছা জানাতেন। দলের নেতা–কর্মীরাও তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতেন। এবার মির্জা ফখরুলের সঙ্গে দেখা করতে তাঁর বোন নাজমা কালাম যুক্তরাষ্ট্র থেকে এসেছেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জন্ম ১৯৪৮ সালের ২৬ জানুয়ারি, ঠাকুরগাঁওয়ে। ষাটের দশকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের রাজনীতিতে যুক্ত ছিলেন মির্জা ফখরুল। পরে সরকারি কলেজে অর্থনীতির শিক্ষকতা করেছেন। ২০০১ সালে বিএনপি নেততৃত্বাধীন চারদলীয় জোট সরকারে কৃষি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন মির্জা ফখরুল।

২০১১ সালের মার্চে বিএনপির মহাসচিব খন্দকার দেলওয়ার হোসেনের মৃত্যুর পর মির্জা ফখরুল ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পান। ২০১৬ সালে বিএনপির মহাসচিব নির্বাচিত হন তিনি। তার আগে তিনি দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব ছিলেন।

আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গত ২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনে মহাসমাবেশ আয়োজন করে বিএনপি। পুলিশের সঙ্গে বিএনপির নেতা–কর্মীদের সংঘর্ষে ওই সমাবেশ পণ্ড হয়। এর পরদিন মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করে পুলিশ। এর পর থেকে তিনি কারাগারে আছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION