1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:২১ অপরাহ্ন
শিরোনাম :
বরিশাল জার্নালিস্ট এসোসিয়েশনের যাত্রা শুরু, সভাপতি: বিপ্লব; সম্পাদক: তোহা বরিশাল মহানগর ক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন অধ্যক্ষ রেজাউল হাসান।। দেশ আলো বরিশালে খালেদা জিয়ার সুস্থতা কামনায় মহানগর ছাত্রদলের মিলাদ আইজিসি’র আয়োজনে “প্রি-ডিপারচার অরিয়েন্টেশন এন্ড ফেয়ারওয়েল অনুষ্ঠিত।। দেশ আলো লালমোহন বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৫ তম জন্মদিন পালিত লিও জেলা ২৭ তম বার্ষিক সম্মেলনে পূর্বাচল লিও পরিবারের অর্জন মেন্টাল পিচ সাপোর্ট এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত আগরপুর ইউনিয়নে আনারস প্রতীকের গণজোয়ার আলহাজ্ব মকবুল হোসেনের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালিত

আইজিসি’র আয়োজনে “প্রি-ডিপারচার অরিয়েন্টেশন এন্ড ফেয়ারওয়েল অনুষ্ঠিত।। দেশ আলো

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
  • ৪০০ জন সংবাদটি পড়েছেন।

অনলাইন ডেস্কঃ “ইমপেক্ট গ্লোবাল কনসালটেন্ট (আইজিসি’র) আয়োজনে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভিসাপ্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে প্রি-ডিপারচার অরিয়েনটেশন এন্ড ফেয়ারওয়েল প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ জুন) রাজধানীর শুক্রাবাদে স্কলারশিপ প্রাপ্ত প্রায় অর্ধ শতাধিক ভিসাপ্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য, আলহাজ্ব মকবুল হোসেন কলেজের অধ্যক্ষ এবং ইমপেক্ট গ্লোবাল কনসালটেন্ট (আইজিসি’র) প্রধান উপদেষ্টা প্রফেসর আ.ফ.ম রেজাউল হাসান।

স্কলারশিপের মাধ্যমে উচ্চশিক্ষা গ্রহণের উদ্দেশ্য বাহিরে যাওয়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজের মূ্ল্যবোধে স্থির থাকার আহ্বান জানিয়ে প্রফেসর আ.ফ.ম রেজাউল হাসান বলেন, ‘আমি বহুদিন যাবত প্রধান উপদেষ্টা হিসেবে আইজিসির সাথে আছি। এই প্রতিষ্ঠানটি অত্যন্ত স্বচ্ছতার সাথে শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষার প্রসারে কাজ করছে। প্রতিষ্ঠানটির নিষ্ঠা ও স্বচ্ছতার প্রতিচ্ছবি আপনাদের সাফল্যের মাধ্যমে ফুটে উঠেছে এবং ভবিষ্যতে আরও বেশি দৃশ্যমান হবে বলে আমি বিশ্বাস রাখি। আপনারা জীবনের একটি নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন। আগামী কয়েক বছর আপনাদের জন্য অনেক চ্যালেন্জিং হবে। তবে এই সময়টুকু ধৈর্য, সাহস ও সততার সাথে পার করতে পারলেই জীবন এক্সপেক্টটেশনের চেয়েও বেশি সুন্দর এবং স্থিতিশীল হবে। জীবনে আর যাই করুন নিজের দেশ ও দেশের মানুষ, যারা আপনাদের সাফল্যের পিছনে ছিলো, তাদের প্রতি সবসময় কৃতজ্ঞতা প্রকাশ করবেন। নিজের মূ্ল্যবোধে স্থির থাকবেন। অনেক অনেক দুআ এবং শুভ কামনা রইলো।’

এসময় তিনি শিক্ষার্থীদের উদ্যেশে দেশের বাইরে এডজাস্ট করতে মাইন্ড সেট করার ব্যাপারে বিভিন্ন দিক নির্দেশনা দেন। একই সঙ্গে পড়াশুনা এবং ওয়ার্ক লাইফ বেলেন্স করার বিষয়ে গুরুত্ব তুলে ধরেন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা বিদেশগামী শিক্ষার্থীদের অনুপ্রেরণা এবং জীবনমুখী দিকনির্দেশনা প্রদান করেন।

এর আগে, অনুষ্ঠানের শুরুতে উচ্চ শিক্ষা গ্রহনে অংশ নিতে যাওয়া ভিসাপ্রাপ্ত শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা জানিয়ে অনুষ্ঠানটি উদ্বোধন করেন আইজিসির চেয়ারম্যান জেবা খানম।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে আয়োজনকে তড়ান্বিত করেছেন “আইএলটিএস প্রফেসর” এর কো-ফাউন্ডার ও হেড অফ একাডেমিক সাইদুল আবরার। উচ্চশিক্ষার উদ্দেশ্যে বিদেশগমী শিক্ষার্থীদের কল্যাণ কামনা করে পরবর্তীতেও স্বচ্ছতার সাথে কাজ করার জন্যে বদ্ধ পরিকর বলে উল্লেখ করেন আইজিসির চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) মাসুম বিল্লাহ।

সর্বশেষ আবেগঘন এবং অনুপ্রেরণামূলক বক্তব্যের মধ্য দিয়ে আইজিসির উত্থানের কথা তুলে ধরেন প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর আহসান হাবীব তালহা। ভিসাপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে স্বীকৃতিস্বরূপ ক্রেস্ট এবং উপহার তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ।

এ সময় উপস্থিত শিক্ষার্থীরা তাদের অনুভূতি প্রকাশ করেন এবং আইজির সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION