1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন

পদত্যাগ করবেন জাপানের প্রধানমন্ত্রী আবে শিনজো

  • প্রকাশিত : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ৭১২ জন সংবাদটি পড়েছেন।

অনলাইন ডেস্কঃ জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে পদত্যাগ করতে যাচ্ছেন। শুক্রবার দেশটির রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যমের খবরে বলা হয়েছে, শারীরিক অসুস্থতার জন্য তিনি পদত্যাগ করবেন। শুক্রবার বিকালে এক সংবাদ সম্মেলনে নিজের স্বাস্থ্যগত উদ্বেগ নিয়ে কথা বলবেন তিনি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এখবর জানিয়েছে।

এনএইচকে’র খবরে বলা হয়েছে, ৬৫ বছরের এই নেতা চান তার স্বাস্থ্যের অবনতি যাতে সরকারে বিঘ্ন সৃষ্টি না করে সেজন্য তিনি পদত্যাগ করতে যাচ্ছেন। শুক্রবার জাপানের সময় বিকাল ৫টায় এই সংবাদ সম্মেলন শুরু হতে পারে।

ক্ষমতাসীন দলের নেতারা জানিয়েছেন, অ্যাবের স্বাস্থ্য ভালো। কিন্তু দুই বার হাসপাতালে যাওয়ায় গুজব সৃষ্টি হয়েছে। বিশেষ একবার হাসপাতালে সাড়ে সাত ঘণ্টার বেশি সময় কাটানোর ফলে মেয়াদ পূর্ণ হওয়ার আগে তার রাষ্ট্র পরিচালনার সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলছেন।

এদিকে, আবের পদত্যাগের খবর প্রকাশের পরপরই তার উত্তরসূরী কে হবে তা নিয়ে সরব হয়ে উঠেছে জাপানের রাজনৈতিক মহল। তিনি পদত্যাগ করলে তার জায়গায় অন্তর্বর্তী প্রধানমন্ত্রী নিয়োগ দেওয়া হবে। তবে ওই প্রধানমন্ত্রী কতদিন ক্ষমতায় থাকতে পারবেন তার কোনো ধরাবাঁধা মেয়াদ নেই। এক্ষেত্রে সবচেয়ে এগিয়ে আছেন আবের উপ-প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী তারো আসো। তার পরেই রয়েছে মন্ত্রিপরিষদ বিষয়ক সচিব ইয়োশিহিদে সুগা।

উল্লেখ্য, সোমবার জাপানের প্রধানমন্ত্রী হিসেবে আট বছর দায়িত্ব পালনের মাইলফলক অতিক্রম করেছেন। এর মধ্য দিয়ে তিনি জাপানের সবচেয়ে দীর্ঘসময় ক্ষমতায় থাকা নেতায় পরিণত হয়েছেন। তবে সম্প্রতি তার জনপ্রিয়তায় ধস নেমেছে। সর্বশেষ জনমত জরিপে তা ৩০ শতাংশে নেমে এসেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION