1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২০ অপরাহ্ন

ভোলাবাসীকে শান্তিপূর্ন নির্বাচন উপহার দিলেন পুলিশ প্রশাসন

  • প্রকাশিত : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ৬৭৭ জন সংবাদটি পড়েছেন।

নিজস্ব প্রতিবেদক: ভোলাবাসীকে সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন উপহার দিলেন পুলিশ প্রশাসন।ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার ও অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদের অক্লান্ত প্রচেষ্টায় প্রতিটি কেন্দ্রে পুলিশের কড়া নিরাপত্তা ও জোর তৎপরতা দেখাগেছে।

জানা গেছে, ভোলা ও চরফ্যাশন পৌরসভা নির্বাচনে ভোলা সদর সহ সার্বিক দেখভাল করেছেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার এবং চরফ্যাশন পৌরসভার দায়িত্বে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ।তাদের সার্বিক দিক নির্দেশনায় সাধারন মানুষের সার্বিক নিরাপত্তা দিতে পুলিশ প্রশাসন সচেষ্ট থাকায় কোন প্রকার বিশৃংখলা ছাড়াই সুষ্ঠু নির্বাচন সম্পন্ন হয়েছে। পঞ্চম ধাপে ভোলার দুই পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থীর বিজয় অর্জিত হয়েছে। দুই মেয়র হলেন- ভোলা মো. মনিরুজ্জামান মনির ও চরফ্যাশনে মো. মোরর্শেদ। ভোলা ও চরফ্যাশন পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ’লীগের দুই প্রার্থী জয়ী হয়েছে।

গত রবিবার ৫ম ধাপে ভোলা জেলার ভোলা ও চরফ্যাসন নির্বাচন উপলক্ষে ভোলা সদর পৌরসভার ভোট কেন্দ্র সমূহ সরেজমিনে পরিদর্শন করেন ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার এবং চরফ্যাসন পৌরসভার ভোট কেন্দ্র সমূহ পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) ভোলা মোহাম্মদ আবুল কালাম আজাদ।

ভোট কেন্দ্র সমূহ পরিদর্শন কালে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। এসময় পুলিশ সুপার ভোটারদের ভোট কেন্দ্রে আসা-যাওয়া সহ ভোট প্রদানে কোন প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে কিনা সে বিষয়ে ভোটারদের সাথে কথা বলেন। তিনি ভোটারদেরকে নির্ভয়ে ভোট কেন্দ্রে এসে ভোট প্রদানের পরামর্শ দিয়ে বলেন শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য যে কোন ধরণের নাশকতা ও বিশৃঙ্খলা ঠেকাতে জেলা পুলিশ কঠোর অবস্থান গ্রহণ করায় শান্তিপূর্ন ভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।

ভোলা জেলা পুলিশ পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করার লক্ষ্যে যেকোন প্রকার অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে জেলা পুলিশের গোয়েন্দা শাখা ও জেলা বিশেষ শাখার গোয়েন্দা নজরদারী রেখেছে এবং পর্যাপ্ত সংখ্যক মোবাইল, স্ট্রাইকিং, স্ট্যান্ডবাই পুলিশ মোতায়েন সহ কেন্দ্র ভিত্তিক পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যদের মোতায়েন করায় উৎসব মুখর পরিবেশে সাধারন ভোটাররা নির্বঘ্নে ভোটাধিকার প্রয়োগ করেছেন।

ভোলা পৌরসভায় মেয়র পদে নির্বাচিত হয়েছেন আ’লীগে প্রার্থী মো. মনিরুজ্জামান মনির। তিনি পেয়েছেন ১৬ হাজার ৯৯ ভোট। এ নিয়ে তিনি তৃতীয় বারের মত মেয়র নির্বাচীত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র প্রার্থী মো.হারুন আর রসিদ ট্রুমান পেয়েছেন ২ হাজার ৩৪ ভোট। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী পেয়েছেন ১ হাজার ১০৮ ভোট।

চরফ্যাশন মেয়র পদে নির্বাচিত হয়েছেন আ’লীগে প্রার্থী মো. মোরর্শেদ। তিনি ১৪ হাজার ৯১৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. শরীফ হোসেন পেয়েছেন ৭৮১ ভোট,এছাড়া বিএনপি’র প্রার্থী মো. হুমায়ুন কবির পেয়েছেন ৭৪৮ ভোট।

চরফ্যাশন পৌরসভায় ৯ টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ২৭ হাজার ৫৭১ জন। পুরুষ ভেটার ১৪ হাজার ৩১৯ এবং মহিলা ভোটার ১৩ হাজার ২৫২ জন। ভোলা ও চরফ্যাশনের রির্টানিং কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শান্তিপূর্ণ পরিবেশে ভোলা ও চরফ্যাশন পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দুই উপজেলায় গড়ে ৬০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। নির্বাচনে ৬ মেয়রসহ ৮৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

এদিকে চরফ্যাশন পৌরসভা নির্বাচনে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে বিএনপি’র প্রার্থী মোহাম্মদ হুমায়ুন কবির ভোট বর্জন করেন। তবে বিজয়ী প্রার্থীরা এসব অভিযোগ অস্বীকার করে বলেন সুন্দর ও শান্তিপূর্ণ উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION