1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৩ অপরাহ্ন

বরিশালে ইউএনও-পুলিশের ওপর হামলা: ৯ আসামির জামিন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ৪৫৫ জন সংবাদটি পড়েছেন।

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমান, কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম ও উপপরিদর্শক (এসআই) শাহজালাল মল্লিকের নামে পৃথক দুটি মামলার গ্রেপ্তারকৃত ৯ আসামির জামিন মঞ্জুর হয়েছে। বুধবার (২৫ আগস্ট) দুপুরে অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এর ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ এই জামিন আদেশ দেন বলে কোর্ট এর জিআরও খোকন চন্দ্র দাস নিশ্চিত করেছেন।

জামিন পাওয়া নয়জনই পুলিশের করা মামলার আসামি।এ মামলায় এখনো ৮ আসামি জেল হাজতে রয়েছেন। অপর চার আসামি পুলিশের জিম্মায় হাসপাতালে চিকিৎসাধীন।

আদালত সংশ্লিষ্ট সূত্র জানায়, ১৮ আগস্টের ঘটনায় দায়ের হওয়া দুটি মামলায় গ্রেপ্তার ২১ আসামির পক্ষে আজ সকালে জামিনের আবেদন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী তালুকদার মো. ইউনুস ও রফিকুল ইসলাম ঝন্টু। পরে বিচারক জামিন আবেদনের শুনানি করেন।

পুলিশের দায়ের করা মামলায় জামিন পাওয়া নয়জন হলেন: ইকতিয়ার উদ্দীন, আবদুস সালাম, মমিন উদ্দীন, কবির তালুকদার, হুমায়ুন হাওয়াদার, ইলিয়াস, জমির উদ্দীন, আলো গাজী ও নাসির উদ্দীন। এই নয়জনের মধ্যে ইকতিয়ার উদ্দীন, আবদুস সালাম ও আলো গাজী ইউএনওর মামলায়ও জামিন পেয়েছেন।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি এ কে এম জাহাঙ্গীর বলেন, উভয়পক্ষের উপস্থিতিতে শুনানি হয়েছে। তবে জামিন পাওয়া আসামিরা এখনও মুক্ত হননি, কারাগারে রয়েছেন।

আসামিপক্ষের আইনজীবী তালুকদার মো. ইউনুস বলেন, জামিন পাওয়ার অধিকার সবার রয়েছে। আমরা ন্যায় বিচার প্রত্যাশা করছি। তিনি বলেন, আমরা ২২ জনের জামিন চেয়েছি কিন্তু আদালত দুই মামলায় ৯ জনের জামিন দিয়েছেন। বাকীদের ব্যাপারে আগামীকাল বৃহস্পতিবার আবারও আদালতে জামিনের আবেদন করা হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, বুধবার (১৮ আগস্ট) রাতে বরিশাল সদর উপজেলা পরিষদ কম্পাউন্ডে ইউএনওর বাসায় হামলার অভিযোগে এবং পুলিশের কাজে বাধার অভিযোগে ইউএনও ও পু।লিশ ৬০২ জনের বিরুদ্ধে মামলা হয়। মামলায় এখন পর্যন্ত ২২ জনকে গ্রেফতার করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION