1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

সাংবাদিকদের উপর হামলা; বরিশাল বিভাগীয় মেডিকেল সাংবাদিক পরিষদের নিন্দা

  • প্রকাশিত : শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৫৮ জন সংবাদটি পড়েছেন।

আব্দুল্লাহ আল হাসিব, বরিশাল: জালিয়াতি মামলায় বরিশালের বাকেরগঞ্জের দাড়িয়াল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলামসহ ৫ জনকে জেল হাজতে প্রেরণের চিত্র ধারণ করার সময়

বরিশাল জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বরিশাল বিভাগীয় মেডিকেল সাংবাদিক পরিষদ।

বরিশাল বিভাগীয় মেডিকেল সাংবাদিক পরিষদের সভাপতি সিকদার মাহাবুব, সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন এবং প্রতিষ্ঠাতা ও কার্যকরী সদস্য বিপ্লব আহমেদ স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে সকল সদস্যদের পক্ষে বলেন, ন্যায় বিচারের ধারক-বাহক আদালত চত্ত্বরের মত সংরক্ষিত এলাকায় প্রকাশ্যে সাংবাদিকদের উপর হামলা গভীর দুঃখজনক ও হতাশাজনক। এমন ঘটনা স্বাধীন সাংবাদিকতায় চরম কুঠারাঘাতের সামিল।

বিবৃতিতে ন্যক্কারজনক হামলার সঙ্গে জড়িতদের অবিলম্বে আইনের আওয়াত এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানায় সংগঠনটি।

উল্লেখ্য, জাল জালিয়াতির মাধ্যমে ভুয়া নিলাম বিক্রি, দলিল ও পর্চা সৃষ্টি করে অন্যর জমি আত্মসাতের ঘটনায় দায়ের করা মামলায় বাকেরগঞ্জের দাড়িয়াল ইউপির চেয়ারম্যান শহিদুল ইসলাম হাওলাদার, তার ভাই আ. রশিদ হাওলাদার, আবুল হোসেন হাওলাদার, তহিদুল ইসলাম হাওলাদার এবং বোন শাহানুর বেগমকে বুধবার দুপুরে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয় আদালত। আদালতের নির্দেশের পর বিকেলে তাদের কারাগারে নেওয়ার সময় চিত্র সাংবাদিকরা ছবি নিতে যায় আদালত প্রাঙ্গণে।

এসময় চিত্র সাংবাদিকদের ছবি তুলতে বাধা দেওয়ার পাশাপাশি, তাদের ওপর দফায় দফায় হামলা চালায় চেয়ারম্যানের স্বজন সুজন, সহযোগী সাইফুল, আইনজীবির সহকারী নুরুজ্জামান, সজলসহ অনেকে। এতে স্থানীয় পত্রিকা ও টেলিভিশন চ্যানেলের কমপক্ষে ২০ জন চিত্র সাংবাদিক আহত হয়। পাশাপাশি ৬ টির মতো মোটরসাইকেল ও বেশ কয়েকটি ক্যামেরা ভাঙচুর করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION