1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন

বিসিসি কাউন্সিলর বিপ্লব সহ ছয় জনের বিরুদ্ধে মামলা

  • প্রকাশিত : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
  • ৩১৩ জন সংবাদটি পড়েছেন।

নিজস্ব প্রতিবেদক: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সড়ক পরিদর্শককে মারধর করার অভিযোগে ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লবসহ ছয় জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজীব হোসেন মামলায় তাকে কর্তব্য পালনে বাধা, আটকে রেখে মারধর ও ভয়ভীতি দেখিয়ে হুমকি দেওয়ার অভিযোগ করেছেন। ওই মামলায় সরকারি বরিশাল কলেজের সহকারী অধ্যাপক মো. কামরুজ্জামানকেও আসামি করা হয়েছে। মামলাটি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, গত রোববার বেলা তিনটার দিকে নগরীর বিএম কলেজ সড়কে কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লবের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেন সিটি করপোরেশনের কতিপয় কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় পরিচ্ছন্নতাকর্মীরা ময়লার গাড়ি দিয়ে কাউন্সিলরের কার্যালয় সংলগ্ন সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এতে ওই ব্যস্ততম সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

অন্যদিকে কাউন্সিলর কার্যালয় ঘেরাওয়ের প্রতিবাদে জিয়াউর তাঁর সমর্থক ও ২০ নম্বর ওয়ার্ডের কয়েক শ বাসিন্দাকে নিয়ে বরিশাল-ঢাকা মহাসড়কের সিঅ্যান্ডবি এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। সিটি করপোরেশনের আরও ৯ জন ওয়ার্ড কাউন্সিলর সমর্থকদের নিয়ে ওই বিক্ষোভে যোগ দেন। এতে মহাসড়কের ওই অংশে প্রায় সাড়ে তিন ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে প্রশাসনের অনুরোধে সন্ধ্যার দিকে কাউন্সিলর জিয়াউরের সমর্থকেরা মহাসড়ক থেকে চলে যান। তবে সিটি করপোরেশনের কর্মচারীরা কাউন্সিলর জিয়াউরের কার্যালয়ের সামনে বিক্ষোভ অব্যাহত রাখেন। পরে মামলা নেওয়ার আশ্বাসে রাত ১১টার দিকে তাঁরা অবরোধ তুলে নিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

মামলার বাদী বরিশাল সিটি করপোরেশনের সড়ক পরিদর্শক রাজীব হোসেন খান অভিযোগ করেন, ২০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. কামরুজ্জামান ভবন নির্মাণ করছেন। সিটি করপোরেশন থেকে নকশা (প্ল্যান) অনুমোদন করে ভবন নির্মাণ করা হচ্ছে কি না, তা যাচাই করতে তিনি ওই বাড়িতে গিয়েছিলেন। ভবনমালিক বিষয়টি ভিন্নভাবে ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জিয়াউর রহমানের কাছে উপস্থাপন করেন। এতে ক্ষিপ্ত হয়ে কাউন্সিলর জিয়াউর রহমান তাঁকে ফোন করে ডেকে নেন। এরপর ২০ নম্বর ওয়ার্ডের হোসাইনিয়া মাদ্রাসার একটি কক্ষে আটকে রেখে কাউন্সিলর তাঁকে মারধর করেন এবং ভয়ভীতি দেখিয়ে হুমকি দেন।

তবে এসব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন উল্লেখ করে কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব বলেন, ‘কলেজ শিক্ষক ও তাঁর ওয়ার্ডের বাসিন্দা মো. কামরুজ্জামান ভবন নির্মাণ করছেন। ওই বাসিন্দা অনুমোদিত নকশা অনুযায়ী সব কাজ করছেন। এরপরও সড়ক পরিদর্শক রাজীব হোসেন খান সেখানে গিয়ে তাঁকে বিভিন্ন সময় হয়রানি করতেন। গত ২১ মার্চ সিটি করপোরেশনের কর্মচারী পরিচয় দিয়ে একদল যুবক কলেজ শিক্ষকের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রীর সঙ্গে দুর্ব্যবহার করেন। বিষয়টি জানার পর রাজীব হোসেনকে ডেকে কলেজশিক্ষককে হয়রানি বন্ধের অনুরোধ করেছি। কিন্তু রাজীব হোসেন খানকে দিয়ে একটি মহল ঘটনাটি ভিন্নভাবে প্রচার শুরু করে।’

এ ঘটনায় সরকারি বরিশাল কলেজের সহকারী অধ্যাপক মো. কামরুজ্জামান জানান, তিনি নিয়ম মেনে নকশা অনুযায়ী বাড়ির নির্মাণ কাজ করছেন। প্রায়ই একদল যুবক এসে সেখানে হানা দেয় এবং নেটিশ দেয়াসহ নানাভাবে হয়রানি করে আসছে। গত ২১ মার্চ ওই যুবকরা তার স্ত্রীর সঙ্গে দুর্ব্যবহার করেন। এসময় কাউন্সিলর বিপ্লবও ঘটনাস্থলে এসে প্রতিবাদ করেন এবং তার ওয়ার্ডে কাউকে হয়রানি না করার জন্য যুবকদের হুঁশিয়ার করেন।

বরিশাল কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিমুল করিম বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। উভয়পক্ষই সড়ক ছেড়ে চলে গেছেন। এরপরও যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কাউন্সিলর কার্যালয়ের সামনে ও বৈদ্যপাড়া মোড় সংলগ্ন বরিশাল-ঢাকা মহাসড়কে পুলিশ মোতায়েন রয়েছে।

নগরবাসীর অভিযোগ, ক্ষমতাসীন দলের দুই গ্রুপের দ্বন্ধে সাধারণ মানুষ হয়রানির শিকার হচ্ছেন। এর দায় কে নেবেন। প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে।

আব্দুল্লাহ আল হাসিব, বরিশাল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION