1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:১১ অপরাহ্ন
শিরোনাম :
লিও জেলা ২৭ তম বার্ষিক সম্মেলনে পূর্বাচল লিও পরিবারের অর্জন মেন্টাল পিচ সাপোর্ট এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত আগরপুর ইউনিয়নে আনারস প্রতীকের গণজোয়ার আলহাজ্ব মকবুল হোসেনের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালিত রাজাপুরে সড়ক পরিবহন আইন বাস্তবায়নে মাঠে নেমেছে পুলিশ চট্টগ্রাম হাইওয়ে সার্কেল পরিদর্শন করলেন ডিআইজি মাহ্ফুজুর রহমান কুমিল্লা রিজিয়ন ও ময়নামতি হাইওয়ে থানা তদন্ত ও প্রসিকিউশন দাখিলে শ্রেষ্ঠত্ব অর্জন করলেন অতিরিক্ত ডিআইজি খাইরুল আলম বরিশালে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নে মাঠে নেমেছে ট্রাফিক পুলিশ আলহাজ্ব মকবুল হোসেন কলেজ ক্যাম্পাসে ফুটপাতে চাঁদাবাজি।। দেশ আলো বরিশালে এপিবিএন নার্সারীর শুভ উদ্বোধন অনুষ্ঠিত

বাংলাদেশের কাছে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড পরাস্ত

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ৫০২ জন সংবাদটি পড়েছেন।
আরও পড়ুন
বাংলাদেশ আজ একাদশ সাজিয়েছিল একদল নতুন মুখ নিয়ে। বিপিএলে ভালো খেলার পুরস্কার হিসেবে দলে ডাক পাওয়া রনি তালুকদার, তৌহিদ হৃদয় ও শামীম হোসেন ছিলেন একাদশে। প্রশ্ন ছিল, লিটনের সঙ্গে ইনিংস শুরু করবেন কে?

রনি সে সুযোগটা পেয়ে কাজে লাগিয়েছেন বিস্ফোরক ব্যাটিং করেই। আলিদ রশিদের গুগলি না বুঝে আউট হওয়ার আগে তিনি ২১ রান করেছেন ১৪ বল খেলে। ১৫০ স্ট্রাইক রেটের সেই ইনিংসটি বাংলাদেশকে এনে দেয় উড়ন্ত সূচনা।

ফিফটি করেছেন নাজমুল হোসেন

ফিফটি করেছেন নাজমুল হোসেন

দলীয় ৪৩ রানে জফরা আর্চারের বলে লিটন আউট হয়ে গেলেও সে ধাক্কা খুব একটা অনুভূত হয়নি। তিন ও চারে নামা নাজমুল হোসেন ও তৌহিদ হৃদয় যে রানের গতি কমতে দেননি। বরং দুজনের বিস্ফোরক ব্যাটিংয়ে রান বেড়েছে তরতরিয়ে।

ইনিংসের ১০তম ওভারেই আস্কিং রানরেট ৬–এ নামিয়ে আনেন এই জুটি। নাজমুল ফিফটি করেন ২৭ বলে। তাঁর ফিফটির পরের বলেই মঈন আলীকে ছক্কায় ওড়ানোর চেষ্টায় আউট হন হৃদয় (১৭ বলে ২৪)। পরের ওভারে মার্ক উডের নিচু হয়ে আসা গতিময় বলে বোল্ড হন নাজমুল। আউট হওয়ার আগে ৩০ বলে ৫১ রান করেন এই বাঁহাতি।

তবে রানরেটের চাপ না থাকায় নতুন দুই ব্যাটসম্যান সাকিব ও আফিফ হোসেন খুব একটা চাপে পড়েননি। ১ ও ২ রানের সঙ্গে কিছু বাউন্ডারি, তাতেই জয়ের দুয়ারে পৌঁছে যায় বাংলাদেশ। সাকিব অপরাজিত ছিলেন ২৪ বলে ৩৪ রান করে, আফিফ অপরাজিত ১৩ বলে ১৫ রানে। দুজনের ৩৪ বলে ৪৬ রানের জুটিতে ২ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে যায় বাংলাদেশ।

৩৯ বলে ৬৫ রানের ম্যাচ জেতানো জুটি গড়েন তৌহিদ হৃদয় ও নাজমুল হোসেন

৩৯ বলে ৬৫ রানের ম্যাচ জেতানো জুটি গড়েন তৌহিদ হৃদয় ও নাজমুল হোসেন

এর আগে টসে জেতা বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের আমন্ত্রণে ব্যাটিং করতে নেমে ইংল্যান্ড পেয়েছিল দারুণ শুরু। জস বাটলার ও ফিল সল্ট দ্রুত রান তুলছিলেন বড় কোনো ঝুঁকি না নিয়েই। নতুন বলে ইংলিশদের চ্যালেঞ্জ জানাচ্ছিলেন একমাত্র নাসুম আহমেদ। ইনিংসের প্রথম ওভারেই সল্টের স্টাম্পের পাশ ঘেঁষে যায় নাসুমের বল। পরে নাসুমের বলে বাটলারের সহজ ক্যাচ ফেলেছেন সাকিব।

ইনিংসের দশম ওভারে এসে উইকেটের দেখা পান নাসুম, সঙ্গে বাংলাদেশও। ৩৫ বলে ৩৮ রান করা সল্ট কট বিহাইন্ড হয়ে যান তাঁর বলে। ইংল্যান্ডের রান তখন ১ উইকেটে ৮০, ২৫ বলে ৩৭ রান করে অপরাজিত বাটলার। শেষ ১০ ওভারে বাটলার ঝড় তুলবেন, দলের অন্য ব্যাটসম্যানরাও হাত খুলে খেলবেন। রানটা শেষ ১০ ওভারে যাবে দুই শর ওপারে। বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য স্বাভাবিক হতো সেটাই।

বোলিংয়ে দারুণ করেছেন হাসান মাহমুদ

বোলিংয়ে দারুণ করেছেন হাসান মাহমুদ

কিন্তু সেটি হতে দেয়নি বাংলাদেশ দলের ডেথ ওভারের বোলিং। শেষ ১০ ওভারে ইংল্যান্ড নিয়মিত উইকেট হারিয়েছে, রান করেছে মাত্র ৭৬। তাতে বাটলারদের রান শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৫৬। ইনিংসের শেষ ১০ ওভারের ৪টিই করেছেন হাসান। ওই ৪ ওভার থেকে মাত্র ২৬ রানই নিতে পেরেছে ইংলিশরা।

হাসান নিজের শেষ দুই ওভারে মাত্র ৫ রান দিয়ে ফিরিয়েছেন বাটলার ও স্যাম কারেনকে। বাটলারের ব্যাট থেকে এসেছে ইংল্যান্ডের ইনিংসের সর্বোচ্চ ৪২ বলে ৬৭ রান। দলের অন্য দুই পেসার তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমানও শেষ দিকে নিজেদের সেরাটা দিয়েছেন। ইংল্যান্ডের রানটাও তাই থেকে যায় বাংলাদেশের নাগালের মধ্যেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION