1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
শিরোনাম :
ভাষাবিজ্ঞানী ড. মাহবুবুল হক আর নেই বরিশাল জার্নালিস্ট এসোসিয়েশনের যাত্রা শুরু, সভাপতি: বিপ্লব; সম্পাদক: তোহা বরিশাল মহানগর ক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন অধ্যক্ষ রেজাউল হাসান।। দেশ আলো বরিশালে খালেদা জিয়ার সুস্থতা কামনায় মহানগর ছাত্রদলের মিলাদ আইজিসি’র আয়োজনে “প্রি-ডিপারচার অরিয়েন্টেশন এন্ড ফেয়ারওয়েল অনুষ্ঠিত।। দেশ আলো লালমোহন বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৫ তম জন্মদিন পালিত লিও জেলা ২৭ তম বার্ষিক সম্মেলনে পূর্বাচল লিও পরিবারের অর্জন মেন্টাল পিচ সাপোর্ট এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত আগরপুর ইউনিয়নে আনারস প্রতীকের গণজোয়ার

ববি ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা।। দেশ আলো

  • প্রকাশিত : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩
  • ১৫২ জন সংবাদটি পড়েছেন।
sdr

স্টাফ রিপোর্টার: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ক্যাম্পাসে রাত ১০টার পরে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রজ্ঞাপনে জানানো হয়, এখন থেকে বহিরাগতরা নির্দিষ্ট সময়ের পর ক্যাম্পাসে ঘোরাঘুরি বা প্রবেশ করলে তাদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিষয়টির সত্যতা সাংবাদিকদের নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, আবাসিক, অনাবাসিক শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে জ্ঞাতার্থে দেশের সার্বিক পরিস্থিতির বিবেচনায় রাত ১০টার পর কেউ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান করতে পারবে না। ভিজিল্যান্স টিম (প্রক্টোরিয়াল বডি) যদি রাত ১০টার পর কোনো বহিরাগতকে ঘোরাঘুরি বা অবস্থান করতে দেখে, তাহলে তার বা তাদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম জানান, সার্বিক পরিস্থিতি বিবেচনায় সুষ্ঠু ক্যাম্পাস বিনির্মাণে বদ্ধপরিকর। সেজন্য বহিরাগতরা যাতে অনায়াসে রাতে প্রবেশ করতে না পারে সেজন্য এ ব্যবস্থা। আমরা প্রক্টরিয়াল বডি সবসময় সজাগ। যদি কারও প্রতি সন্দেহ হয় এবং জিজ্ঞাসাবাদে প্রমাণ হয় সে বহিরাগত, তাহলে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া জানান, শিক্ষার্থীরা তাদের প্রয়োজনে সব সময়ই প্রবেশ করতে পারবে। কিন্তু বহিরাগতরা রাত ১০টার পরে প্রবেশ করতে পারবে না। সার্বিক দিক বিবেচনা করাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণের কথা বিবেচনা রেখে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION