1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

স্বপ্ন বাঁচাতে গ্রাহকদের পাশে চান ইভ্যালির সিইও রাসেল

  • প্রকাশিত : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৬১৬ জন সংবাদটি পড়েছেন।

আব্দুল্লাহ আল হাসিব: প্রতিকূল মুহূর্তেও গ্রাহকদের সঙ্গে নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন ইভ্যালির প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল। তিনি আরও বলেন, ক্রেতা ও বিক্রেতা উভয়কে সুবিধা দেওয়া ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির লক্ষ্য। বৃহস্পতিবার বিকেলে এক অনলাইনে সংবাদ সম্মেলনে মোহাম্মদ রাসেল এ কথা বলেন।

ইভ্যালি প্রধান বলেন, আমাদের প্রধানমন্ত্রী ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। এই স্বপ্নের মর্ম আমরা এখন পুরোপুরি বুঝতে পারছি। পৃথিবীর যে সকল দেশ উন্নত, তাদের লক্ষ্য করলেই বুঝতে পারি যে, প্রযুক্তি তাদের উন্নয়নে কতটা সহায়ক ভূমিকা পালন করছে। অর্থনীতির একটি বড় চাকা হলো বাণিজ্য। আজ আমেরিকা, চায়না এবং ভারত সহ বিভিন্ন দেশে বাণিজ্যের অন্যতম শাখা হলো ইকমার্স। লক্ষ লক্ষ কোটি টাকা বিনিয়োগ হচ্ছে ইকমার্স এ। এই ই-কমার্স কি আসলে একটি ইনোভেশন বিজনেস মডেল। আমাদের ইকমার্স এ ও বিনিয়োগ আসার বিশাল সম্ভাবনা রয়েছে। বিনিয়োগ কারিরা মার্কেট রেডিনেস এর উপর নির্ভর করেই প্রধানত আসে।

তিনি বলেন, একটি ই-কমার্সের লক্ষ্য হলো প্রচুর ক্রেতা। এটা এমনি এমনি হয় না। এজন্য অ্যাকশান প্ল্যান থাকতে হয়। আমরা তা হাতে নিয়ে আমরা প্রচুর ক্রেতা ও বিক্রেতার সমাবেশ ঘটিয়ে এক নম্বর অবস্থানে পৌঁছতে সক্ষম হয়েছি। আমরা এই অবস্থান ধরে রাখতে চাই।

সম্প্রতি ইভ্যালির বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগ প্রসঙ্গে মোহাম্মদ রাসেল বলেন, আমরা সব ধরনের পর্যবেক্ষণকে স্বাগত জানাই। আমাদের আশা কোনও ধরনের অভিযোগ প্রমাণ হবে না। ফলে আমরা দ্বিগুণ শক্তি নিয়ে ফিরে আসবো। আমরা আশা করছি ৩০ দিনের নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগেই ইভ্যালির সব ব্যাংক অ্যাকাউন্ট খুলে দেওয়া হবে। ফলে আমরা সেই অবধি অপেক্ষা করবো। মানি লন্ডারিংয়ের বিষয়ে তিনি বলেন, কেউ হয়তো কেন্দ্রীয় ব্যাংকে আমাদের বিরুদ্ধে অভিযোগ দিয়ে থাকতে পারে। আমরা বিষয়টিকে স্বাগত জানিয়েছি। ব্যাংক হিসাব বন্ধ করার ৫ দিনের মধ্যে সব কাগজপত্র আমরা বাংলাদেশ ব্যাংকে জমা দিয়েছি।

মোটরবাইক ডেলিভারিতে দেরির বিষয়ে মোহাম্মদ রাসেল বলেন,গত ১২ মাসে বাইক ডেলিভারিতে আমাদের গড় সময় লেগেছে ২৫ দিন। দেশে করোনা প্রাদুর্ভাবের পরে বিশেষ করে এপ্রিল মাসের পর থেকে সরবরাহ ঘাটতির কারণে মোটর বাইক ডেলিভারিতে বেশি সময় লাগছে। এছাড়া অনেক সময় মোটর বাইক উৎপাদকরা আমাদের সময় মতো পণ্য ডেলিভারি দিতে পারে না। হয়তো আমরা বিশাল সংখ্যার পণ্যের অর্ডার একসঙ্গে দিয়ে থাকি, এটাও একটা কারণ হতে পারে।

ইভ্যালির সিইও বলেন, সাংবাদিকরা জাতির দর্পণ। দেশের সামগ্রিক অগ্রগতি এবং ব্যবসা বান্ধব খবর প্রচার করে এদেশের অর্থনীতিতে আপনারা অবদান রাখছেন। দেশের অভ্যন্তরীণ সমস্যা তুলে ধরে যেমন সেগুলোকে শুধরে নেওয়ার উদ্দেশ্য করেন এবং অগ্রগতির নিউজ করে বিশ্বের দরবারে নিজেদের অর্থনীতিকে তুলে ধরার চেষ্টাও চালিয়ে যান। আমরা একটি বিজনেস অর্গানাইজেশন হিসেবে একইভাবে আপনাদের পাশে চাই এবং এবং পাশে পাচ্ছি। আমি বলবো না আমি সব জানি এবং আমাদের কোন ভুল নেই। তবে দেশের প্রচলিত আইন ও নির্দেশনা মেনেই বিজনেস করছি। এবং ভবিষ্যতে কোনো আইন ও নির্দেশনা আসলেও আপনাদের পরামর্শ অনুযায়ী তা মেনে চলবো।

তিনি বলেন, ইভ্যালির জন্মের উদ্দেশ্যই হচ্ছে ক্রেতা ও বিক্রেতার সরাসরি সমন্বয়ের মাধ্যমে ভোক্তার ও বিক্রেতার উভয়কে সুবিধা দেওয়া। অতএব বর্তমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে অগ্রগতির দিকে নিয়ে যেতে আপনাদের প্রত্যক্ষ এবং পরোক্ষ সহযোগিতা একান্ত কাম্য।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION