1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

নানা অভিযোগে অভিযুক্ত স্বরুপকাঠী ইউপি চেয়ারম্যান শেখর সিকদার

  • প্রকাশিত : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫২২ জন সংবাদটি পড়েছেন।

নিজস্ব প্রতিবেদকঃ নানা অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, সন্ত্রাসী আর চাঁদাবাজীর নানা অভিযোগ রয়েছে পিরোজপুরের স্বরুপকাঠীর ৪ নং আটঘর ইউনিয়নের চেয়ারম্যান সর্বহারা পার্টির (কামরুল গ্রুপের) সাবেক নেতা শেখর কুমার সিকদারের বিরুদ্ধে।

পিরোজপুর সদরের সাবেক এমপি দুর্নীতির অভিযোগে অভিযুক্ত আঃ আউয়ালের ছত্র ছায়ায় এলাকায় কায়েম করেছে রাম রাজত্ব। তার সন্ত্রাসী কার্যক্রমে ভয়ে আতঙ্কে থাকেন আটঘর ইউনিয়নের সাধারন জনগন। তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে এলাকাবাসী সরকারের আইন প্রয়োগকারী সংস্থা সহ একাধিক দফতরে অভিযোগ করেও কোন প্রতিকার পাননি।

অনুসন্ধানে জানা গেছে, ৫টি হত্যা মামলা, চাঁদাবাজী, অস্ত্র, সন্ত্রাসী, ডাকাতি সহ বিভিন্ন অভিযোগে প্রায় ২৯ টি মামলার আসামী হয়েও এখনও বহাল তবিয়তে আছেন পিরোজপুর জেলার স্বরুপকাঠীর ৪ নং আটঘর ইউনিয়নের চেয়ারম্যান শেখর কুমার সিকদার। তার অত্যাচার নির্যাতন আর সন্ত্রাসী কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে দেশ ত্যাগে বাধ্য হয়েছেন কুমুদ বিহারী হাওলাদার, রমেন্দ্রনাথ সিকদার, মাধব মিস্ত্রী, বিকাশ রায়, সনানন্দ সিকদার, জোছনা বিশ্বাস, দীপক বিশ্বাস, সন্তোষ মন্ডল সহ নাম না জানা আরো অনেক পরিবার। এছাড়াও তার অত্যাচার নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ করে নির্যাতিত হয়েছেন ইউপি সদস্য বিকাশ রায়, ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি দেবেন হালদার সহ প্রায় শতাধিক পরিবার।

অভিযোগ রয়েছে তার একচ্ছত্র শাসন চলছে স্বরুপকাঠীর আটঘর কুড়িয়ানা ইউনিয়নে। সাধারন মানুষকে জিম্মি করে চাঁদাবাজি, সন্ত্রাসী লালন, শিক্ষা প্রতিষ্ঠানে চাকরির নিয়ন্ত্রন এবং রাজনৈতিক প্রভাব প্রতিপত্তি খাটিয়ে এলাকার উন্নয়ন কাজ বাস্তবায়ন না করেই হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা।

সূত্রে আরও জানা গেছে, এক সময়ের সর্বহারা পার্টির নেতা ক্ষমতাসীন দল আওয়ামীলীগের লেবাস পরে চেয়ারম্যান নির্বাচিত হয়ে তার প্রতিপক্ষ দমনে মরিয়া হয়ে উঠেছেন। বিশেষ করে এক সময়ের সর্বহারা পার্টির ঘাঁটি হিসেবে পরিচিত এবং সংখ্যালঘু অধ্যুষিত আটঘর কুড়িয়ানায় নিজের প্রভাব বিস্তার করতে গিয়ে ১৯৯৩ সালে শেখর সিকদারের বড় ভাই সমীর সিকদার প্রতিপক্ষের হাতে খুন হন। সেই সময় থেকে ভাই হত্যার বদলা নেয়ার জন্য শেখর তার সন্ত্রাসী বাহিনী নিয়ে সক্রিয় হয়ে ওঠেন এবং এলাকায় ত্রাসের রাজত্ব গড়ে তোলেন।

এছাড়াও ৮০’র দশক থেকে ২০০৮ সাল পর্যন্ত সর্বহারা পার্টিতে থাকা অবস্থায় নানা ঘটনায় প্রায় দু’ডজনের বেশী মামলার আসামি হয়ে পলাতক জীবন যাপন করেন এক সময়ের এই সর্বহারা নেতা। পরে ২০১০ সালে শেখর ক্ষমতাসীন দল আওয়ামীলীগের লেবাস ধারন করে চেয়ারম্যান নির্বাচিত হয়ে তার সহযোগীদের সংগঠিত করে ২০-২৫ জনের একটি সন্ত্রাসী বাহীনী গঠন করে আবার পুরনো পেশায় ফিরে যান। এল জি এস প্রকল্পের ভুয়া চেকে স্বাক্ষর দিতে অস্বীকার করায় তিনি ও তার পালিত সন্ত্রাসীরা ইউপি সদস্য বিকাশ রায়কে আদমকাঠি বাজারে বসে পিটিয়ে আহত করেছে। বিগত ২০১৬ সালে পিরোজপুর কবিগুরু রবীন্দ্রনাথ ডিগ্রি কলেজে দর্শন বিভাগের প্রভাষক পদে নিয়োগ দেয়া দেয়ার জন্য এক প্রার্থীর কাছ থেকে ৯ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন এই দুর্নিতিবাজ চেয়ারম্যান শেখর সিকদার।

এছাড়াও ২০১৭ সালের ৯ মার্চ স্বরুপকাঠির কুড়িয়ানা-আলতা সড়কের ওপর থেকে বনবিভাগের রোপন করা ৯টি মেহগনি গাছ কেটে ফেলে তার পালিত সন্ত্রাসীরা।একই বছর ৫মে সুন্দরবন থেকে অবৈধ ভাবে গোলপাতা বোঝাই নৌকার আড়ালে সুন্দরী কাঠ পাচার করে আনার দায়ে নেছারাবাদ উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোবাইল কোর্ট বসিয়ে গাছ সহ নৌকাটি আটক করেন। পরে উপজেলা বন কর্মকর্তা মোঃ সাজ্জাদ হোসেনকে উক্ত বিষয়টি ধামাচাপা দিতে শেখর সিকদার ও তার পালিত সন্ত্রাসীরা ১ লাখ টাকা ঘুষের প্রস্তাব দেয়। বনকর্মকর্তা সাজ্জাদ হোসেন ঘুষ নিতে অস্বীকার করায় তারা তাকে মারধর করে জখম করে ও প্রাননাশের হুমকি দেয়।

এবিষয়ে বরিশাল স্পেশাল জজ আদালতে বনকর্মকর্তা সাজ্জাদ হোসেন বাদী হয়ে ২০১৭ সালে একটি মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে। পিরোজপুরে বিগত জেলা পরিষদ নির্বাচন ও উপজেলা পরিষদ নির্বাচনে শেখর সিকদার আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর বিরোধিতা করেছেন।

জানা গেছে, বাংলাদেশের ব্যাংকে শেখর সিকদারের তেমন কোন অর্থ নেই। বিভিন্ন ভাবে অবৈধ অর্থ উপার্জন করে তা হুন্ডির মাধ্যমে ভারতে থাকা তার ছেলে শক্তি সিকদারের কাছে পাঠিয়ে দেয়। নিজে বাংলাদেশের নাগরিক হলেও তার ছেলে শক্তি সিকদার ভারতের নাগরিক। সে কোলকাতার শখের বাজার, ঠাকুরপুকুড় গৌরনগর স্কুলের ছাত্র। অবিলম্বে ডজন খানেক মামলার আসামী অসৎ চেয়ারম্যান শেখর সিকদারকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি দিতে সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION