1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন

বরিশাল শেবাচিমে সাধারণ রোগীদের নিষেধাজ্ঞা

  • প্রকাশিত : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৩৪০ জন সংবাদটি পড়েছেন।

ক্রমশ করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বরিশাল বিভাগের জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সাধারণ রোগীদের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে না আসা ও পাঠানোর নির্দেশনা দিয়েছে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর।

বিষয়টি নিশ্চিত করে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বাসুদেব কুমার দাস জানান, করোনার সংক্রমণ বরিশালজুড়ে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যার মধ্যে বরিশাল নগরীতে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। তাই সবদিক বিবেচনায় সাধারণ রোগী যাদের চিকিৎসা জেলা ও উপজেলা হাসপাতালে সম্ভব, তাদের বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আসতে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

বাসুদেব কুমার দাস আরও বলেন, ‘শেবাচিম হাসপাতালের আন্ত:বিভাগে দেড় থেকে দুই হাজার রোগী ভর্তি থাকেন। এছাড়া বর্হিবিভাগে রোগীর সংখ্যা এমনিতেই অনেক। এর মধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এই রোগীদের সংখ্যা আরও বৃদ্ধি পেয়েছে। এতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকেরা।

তিনি বলেন, শেবাচিম হাসপাতালেই একমাত্র করোনা ডেডিকেটেড ইউনিট রয়েছে। এখান থেকেও করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকে যায়। সব দিক বিবেচেনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

তবে গুরুতর অসুস্থ কিংবা যেসব রোগীর জেলা-উপজেলায় চিকিৎসা সম্ভব নয়, সেসব রোগীর ক্ষেত্রে এই আদেশ কার্যকর হবে না। তাদের শেবাচিম হাসপাতালে পাঠানো যাবে।

ইতোমধ্যে বিভাগের সকল জেলা সিভিল সার্জন, সকল জেলা ও উপজেলা হাসপাতাল এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের কাছে চিঠি পাঠানো করা হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনায় এবং এর উপসর্গ নিয়ে মোট ১৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৫৪৭ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১ হাজার ১১৫ জন।

বিশেষজ্ঞ চিকিৎসকেরা বলছেন, মূলত ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার কারণেই সংক্রমণ বেড়েছে। সাধারণত আক্রান্তদের মধ্যে যাদের বয়স বেশি তাদেরই সংক্রমণের পর থেকে শারীরিক জটিলতা বেশি দেখা দিয়ে থাকে। সাথে সাথে তাদের চিকিৎসার আওতায় না আনতে পারলে ষাটোর্ধ্ব বয়স্কদের মৃত্যুঝুঁকি বেশি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION