1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন

বরিশালে আজ থেকে মডার্নার টিকা দেওয়া শুরু

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ৩২৪ জন সংবাদটি পড়েছেন।

দেশব্যাপী করোনা ভাইরাসজনিত রোগ কোডিড-১৯ এর ব্যাপক সংক্রমন রোধ করতে সারা দেশের ন্যায় বরিশাল নগরীতে যুক্তরাষ্ট্রের মডার্না টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার সকালে বরিশাল নগরীর কালিবাড়ী রোডস্থ মা ও শিশু কল্যাণ কেন্দ্রে দ্বিতীয় ধাপে করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রম এর উদ্বোধন করেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

সিটি মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, আপাতত নগরীর ৬টি কেন্দ্রে মডার্না টিকাদান শুরু হয়েছে। টিকা সরবরাহ বৃদ্ধি পেলে নগরবাসীর ভ্যাকসিন গ্রহণের সুবিধার্থে নগরীর ৩০ (ত্রিশ) টি ওয়ার্ডেই টিকার বুথ স্থাপন করে টিকা কার্যক্রম পরিচালনা করা হবে। এই লক্ষে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান তিনি।

এসময় মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. মো. তৈয়বুর রহমান এবং সিটি করপোরেশনের ১ নম্বর প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বর্তমানে যে ৬টি টিকাকেন্দ্র থেকে সেবা গ্রহণ করতে পারবেন নগরবাসী সেগুলো হলো, নগরের আমানতগঞ্জ এলাকার হলিং বেরি রেড ক্রিসেন্ট, বিএম স্কুল সংলগ্ন মা ও শিশু কল্যাণ কেন্দ্র, কাউনিয়ার নগর মাতৃসদন কেন্দ্র, সাউথ অ্যাপোলো মেডিকেল কলেজ, বিবির পুকুর সংলগ্ন অ্যানেক্স ভবন এবং নগরের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়।

এদিকে ২৪ ঘণ্টার ব্যবধা‌নে ব‌রিশাল জেলায় ক‌রোনা আক্রান্ত রোগীর সংখ্যা দ্বিগু‌ণের বে‌শি শনাক্ত হ‌য়ে‌ছে।

সোমবার (১২ জুলাই) দিনগত রাতে প্রাপ্ত ফলাফল অনুযায়ী আক্রান্ত শনাক্ত হ‌য়ে ৪৯২ জন। যা এ যাবতকালের সর্বোচ্চ একদিনে শনাক্তের রেকর্ড ব‌রিশাল জেলায়। আর এ নিয়ে বরিশাল জেলায় শনাক্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে, এ পর্যন্ত জেলায় মোট শনাক্ত হয়েছে ১০ হাজার ১০৪ জন।

এছাড়া একই সময়ে বরিশাল নগরীর নথুল্লাবাদ ও কাউনিয়া এলাকায় মৃত ২ জন ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। যা নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা ১৪০।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION