1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন

শর্তসাপেক্ষে রবিবার থেকে শুরু হচ্ছে শুটিং

  • প্রকাশিত : শনিবার, ১৬ মে, ২০২০
  • ৭৯৮ জন সংবাদটি পড়েছেন।

 

বিনোদন ডেস্কঃ
সরকারি স্বাস্থ্য বিধি মেনে এবার টেলিভিশন নাটক শুটিংয়ের অনুমতি দেওয়া হয়েছে। আগামীকাল ১৭ মে (রবিবার) থেকে টেলিভিশন নাটক সংশ্লিষ্ট শিল্পীরা শুটিং করতে পারবেন বলে জানিয়েছেন অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম।

আন্তঃসংগঠনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সরকার সাময়িকভাবে লকডাউন শিথিল করেছে, ফলে কিছু সংখ্যক শিল্পী-কলাকুশলী, প্রযোজক নাটক নির্মাণ করার অভিপ্রায় ব্যক্ত করে সংশ্লিষ্ট সংগঠনে অনুরোধ করেন। তারই পরিপ্রেক্ষিতে আন্তঃসংগঠন আগামী ১৭ মে থেকে সংশ্লিষ্ট শুটিং ইউনিট সম্পূর্ণ নিজ দায়িত্বে সরকার এবং আন্তঃসংগঠনের নিয়মকানুন মেনে শুটিং শুরু করার ব্যাপারে সাময়িক শিথিলতা প্রদর্শন করছে। তবে আন্তঃসংগঠন বা স্ব স্ব সংগঠন এর কোনো দায়-দায়িত্ব বহন করবেন না। শর্তগুলো হচ্ছেঃ

১. আন্তঃসংগঠনের পক্ষ থেকে স্বাস্থ্য অধিদপ্তরের গাইডলাইন অনুসরণ করে স্বাস্থ্যঝুঁকি কমাতে কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

২. লকডাউনের সময় সরকারি সংস্থার প্রয়োজনীয় অনুমতি সংগ্রহ করে শুটিং করতে হবে। শিল্পী, কলাকুশলীরা শুটিংয়ের সঙ্গে সংশ্লিষ্ট যে কোনো ধরনের কাজ নিজ দায়িত্বে সম্পন্ন করবেন। এর সাথে আন্তঃসংগঠন বা স্ব স্ব সংগঠন কোনোভাবেই সম্পৃক্ত থাকবে না।

৩. শুটিং করতে গিয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির উদ্ভব হলে, অথবা কেউ অসুস্থ হয়ে পড়লে আন্তঃসংগঠন বা স্ব স্ব সংগঠন কোনো দায়-দায়িত্ব গ্রহণ করবে না। সংশ্লিষ্ট প্রযোজক, পরিচালক, অভিনয়শিল্পী, চিত্রগ্রাহক, রূপসজ্জাশিল্পীসহ ইউনিটের সবার উপর এই দায় বর্তাবে।

৪. করোনাভাইরাস পরিস্থিতি ও আন্তঃসংগঠনের সিদ্ধান্ত ভালোভাবে অবগত হয়ে যারা শুটিং করতে আগ্রহী সেই সকল শিল্পী, কলাকুশলী, প্রযোজক স্ব স্ব সংগঠনের সভাপতি/ সাধারণ সম্পাদক বরাবর এই মর্মে ক্ষুদে বার্তা অথবা ইমেইল পাঠাবেন যে, “আমি এই দুর্যোগে আন্তঃসংগঠনের সিদ্ধান্ত সম্পর্কে ভালোভাবে অবগত হয়ে নিজ দায়িত্বে স্বেচ্ছায় শুটিংয়ে অংশগ্রহণ করছি। আমি সংকটে নিপতিত হলে এর দায়ভার সম্পূর্ণ আমার।”

৫. সরকার পরিস্থিতি বিবেচনায় যে ঘোষণা দেবেন সকলকে সেটা মেনে নিয়ে কাজ করতে হবে। অথবা কাজ‌ বন্ধ রাখার পরিস্থিতি উদ্ভব হলে তা বন্ধ করতে হবে।

৬. আন্তঃসংগঠন এই সিদ্ধান্ত পরিস্থিতি বিবেচনায় যে কোন সময় বাতিল করতে পারেন।

উল্লেখ্য, করোনাভাইরাস সঙ্কটের মধ্যে এর আগে শুটিং স্থগিত রাখার সিদ্ধান্ত হলেও বেশ কয়েকজন নির্মাতা ও অভিনয়শিল্পীর আগ্রহ বিবেচনায় নিয়ে শর্তসাপেক্ষে সেই সিদ্ধান্ত শিথিল করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION