1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

মরহুম মকবুল হোসেনের ২য় মৃত্যুবার্ষিকী কাল; উদযাপনের সকল প্রস্তুতি সম্পন্ন

  • প্রকাশিত : সোমবার, ২৩ মে, ২০২২
  • ৫৭২ জন সংবাদটি পড়েছেন।

আব্দুল্লাহ আল হাসিব: আলহাজ্ব মকবুল হোসেন কলেজের প্রতিষ্ঠাতা, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য, সি আই পি, ঢাকা-৯ আসনের সাবেক এমপি, বিশিষ্ট সমাজসেবক, সফল ব্যবসায়ী, শিক্ষানুরাগী মরহুম আলহাজ্ব মকবুল হোসেনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আগামী ২৪মে। ইতোমধ্যে দিবসটি উদযাপনের লক্ষ্য কলেজের অধ্যক্ষ প্রফেসর আ ফ ম রেজাউল হাসানের নেতৃত্বে ও দিকনির্দেশনায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কলেজ প্রশাসন।

কলেজ সূত্রে জানা যায়, গতবারের ন্যায় এবারও প্রয়াত কলেজ প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকী উদযাপন করা হবে। আগামীকাল মরহুম হাজী মকবুলের কবর জিয়ারতের মধ্যে দিয়ে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হবার কথা রয়েছে। বিকেল ৪টায় কলেজ অডিটোরিয়ামে স্মরণসভা ও মরহুমের আত্নার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা ও মরহুম হাজী মকবুল হোসেনের পুত্র আলহাজ্ব মুজিবুল ইসলাম, মোহাম্মদপুরের সংসদ সদস্য আলহাজ্ব সাদেক খান, ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি- আলহাজ্ব বজলুর রহমান, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তার, কাউন্সিলবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

এছাড়াও অনুষ্ঠানে কলেজের সকল বিভাগীয় প্রধান, শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন। ফেসবুক লাইভের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে।

উল্লেখ্য, রাজনৈতিক ব্যাক্তিত্ব, সাবেক সংসদ সদস্য, সি আই পি, আওয়ামী লীগের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মরহুম আলহাজ্ব মকবুল হোসেন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় ২০২০ সালের ২৪মে মৃত্যুবরন করেন।

তিনি ১৯৯৬-২০০১ মেয়াদে ধানমণ্ডি-মোহাম্মদপুর আসনের সংসদ সদস্য ছিলেন। তিনি কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

দৈনিক আল আমীন পত্রিকা, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কো.লি., সিটি ইউনিভার্সিটি, এম এইচ শমরিতা হাসপাতাল ও মেডিকেল কলেজ, পান্না টেক্সটাইল মিলস লি., মোনা প্রপার্টিজ, এমিকো ল্যাবরেটরিজ লি. মোনা সিকিউরিটিজ, আলহাজ্ব মকবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজসহ বেশ কয়েকটি ব্যাংক, বীমা, বাণিজ্যিক, শিল্প, অর্থলগ্নী প্রতিষ্ঠান, সামাজিক, শিক্ষা প্রতিষ্ঠানসহ মোনা গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

তিনি সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন, ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন, এফবিসিসিআইসহ বেশকিছু এসোসিয়েশনের সদস্য ছিলেন। উচ্চ শিক্ষায় শিক্ষিত প্রতিষ্ঠান গড়ার কারিগর এ মানুষটির জন্মস্থান মুন্সিগঞ্জের টুংগীবাড়ি হলেও ছাত্রজীবন থেকে তিনি মোহাম্মদপুরের মাটি ও মানুষের সাথে জীবন কাটিয়েছেন। জীবনের শেষ দিন পর্যন্ত তিনি মোহাম্মদপুরের মানুষের জন্য কাজ করে গেছেন।

বর্তমানে তার ছেলে আহসানুল ইসলাম টিটু একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে টাঙ্গাইল-৬ আসনের প্রতিনিধিত্ব করছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION