1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহন যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ভাষা শহীদদের প্রতি মকবুল হোসেন কলেজ ছাত্রলীগের শ্রদ্ধা।। দেশ আলো যথাযোগ্য মর্যাদায় আলহাজ্ব মকবুল হোসেন কলেজে মাতৃভাষা দিবস পালিত লালমোহনে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা অনুষ্ঠিত আমতলী পৌরসভার মেয়র প্রার্থীর বিরুদ্ধে আরেক প্রার্থীর আচরণ বিধি লঙ্ঘণের অভিযোগে  লালমোহনে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে চারা রোপণের উদ্বোধন লালমোহনে নদী থেকে প্রায় ২৫ কেজি গাঁজা উদ্ধার কলাগাছ ও বাঁশের অস্থায়ী মিনারেই শ্রদ্ধা নিবেদনের ভরসা! ৭২ বছরেও শহীদ মিনার নির্মাণ না হওয়ায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা লোভনীয় মুনাফার প্রতারণায় সর্বস্বান্ত সহস্রাধিক গ্রাহক মালিককে কেটে টুকরা টুকরা করে নদীতে ফেলে দিয়ে ট্রলার ও টাকা নিয়ে আসলেন ঘাতক!

সারা দেশে জাতীয় শোক দিবস পালিত

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ১৯৩ জন সংবাদটি পড়েছেন।
সারা দেশে জাতীয় শোক দিবস পালিত

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল থেকেই দেশের বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, দোয়া-মোনাজাত, বিশেষ প্রার্থনা, অসহায়দের মধ্যে খাদ্য বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

আমাদের জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন অনুযায়ী–

ব্রাহ্মণবাড়িয়া
সকালে শহরের লোকনাথ ট্যাংকের পাড় থেকে সর্বস্তরের মানুষের অংশগ্রহণে এক শোক র‍্যালি বের হয়। র‍্যালিটি শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের বঙ্গবন্ধু স্কয়ারে এসে শেষ হয়।

পরে বঙ্গবন্ধু স্কয়ারে জাতির পিতার প্রতিকৃতিতে আনুষ্ঠানিকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন ব্রাহ্মণবাড়িয়া (সদর)-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। পরে শ্রদ্ধা নিবেদন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলম। পুলিশের পক্ষে পুলিশ সুপার মুহাম্মদ শাখাওয়াত হোসেন।
পরে জেলা আওয়ামী লীগ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড শ্রদ্ধা নিবেদন করে।  সবার জন্য বঙ্গবন্ধুর প্রতিকৃতি উন্মুক্ত করে দেয়া হয়। এ সময় সরকারি বিভিন্ন দপ্তরে পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি জাতির পিতাকে নিয়ে স্মৃতিচারণা করেন এবং বঙ্গবন্ধুসহ তার পরিবারের সব শহীদের আত্মার শান্তি কামনা করেন।

সাতক্ষীরা
ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বে-সরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। এছাড়া আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা,  কোরআন তেলাওয়াত, দোয়া, আলোচনা সভা, পুরস্কার বিতরণ  ও  বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিনব্যাপী নানা কর্মসূচি পালিত হয়েছে।

নোয়াখালী
নোয়াখালীতে শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, জেলা পুলিশ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকালে নোয়াখালী শহরের মুজিব চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। পর্যায়ক্রমে বিভিন্ন রাজনৈতিক দল ও সরকারি দপ্তরের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিকে সকাল ১০টায় নোয়াখালীর চাটখিল উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের বিভিন্ন নেতারা।

বাগেরহাট
সকালে বাগেরহাট কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের সামনে বাগেরহাট জেলার সর্বস্তরের মানুষের ঢল নামে।
প্রথমেই ১৫ আগস্টে নিহত শহীদদের রুহের মাগফেরাতের উদ্দেশে বিশেষ দোয়া ও মোনাজাত করেন বাগেরহাট কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদ। পরে বাগেরহাট জেলা প্রশাসন, পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পণ করেন।

মৌলভীবাজার
সকালে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

পরে একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মনজুর রহমানসহ আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতারা।
ফরিদপুর
সকাল ৮টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক হয়ে গোয়ালচামট বঙ্গবন্ধু কমপ্লেক্সে গিয়ে শেষ হয়।

সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মো. শাহজাহান। পরে জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, পৌরসভা সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।

দিনাজপুর

সকালে দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার ইফতেখার আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, জেলা মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার মোকাদ্দাস হোসেন বাবলু।

এছাড়াও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন মুক্তিযোদ্ধা সরকারি বেসরকারি ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠান এবং বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা শ্রদ্ধা জানান।

সিরাজগঞ্জ
মঙ্গলবার সকালে উল্লাপাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সিরাজগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য তানভীর ঈমাম। এরপর একে একে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

খাগড়াছড়ি

সকাল ৯টায় বৃষ্টি ও বৈরী আবহাওয়া উপেক্ষা করে টাউন হল চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ কর শ্রদ্ধা জানানো হয়।

পুষ্পস্তবক অর্পণ করেন শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, নারী সংসদ সদস্য মিজ বাসন্তী চাকমা,খাগড়াছড়ি সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মোহতাশিম হায়দার চৌধুরী, জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তা ধর। 
গাজীপুর
গাজীপুরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে স্থানীয় সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।

সকালে উপজেলা পরিষদ চত্বরে ও স্থানীয় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পঞ্চগড়
সকালে পঞ্চগড় সার্কিট হাউস চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

পরে সেখান থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন।

টাঙ্গাইল
সকালে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয় থেকে শোক র‌্যালি বের করা হয়। র‍্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থনাীয় পৌর উদ্যানে এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম জোয়াহের, সংসদ সদস্য ছানায়োর হোসেন, সংসদ সদস্য ছোট মনির, সংসদ সদস্য খান আহমেদ শুভসহ আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
নওগাঁ
সকালে জেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর বেদিতে ফুল দিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ও সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল, জেলা প্রশাসক গোলাম মওলা, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন, সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ।

পরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. গোলাম মওলা। এতে অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

কুমিল্লা

সকালে কুমিল্লা নগর উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলেল শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার, সংরক্ষিত সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাবলু, জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, পুলিশ সুপার আবদুল মান্নানসহ বীর মুক্তিযোদ্ধাগণ, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ হাজারো সাধারণ মানুষ।
রাঙামাটি
সকাল ৯টায় রাঙামাটি জেলা শহরের সিও অফিস এলাকায় বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপঙ্কর তালুকদার এমপি। এছাড়াও উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়

পরে শেষে সিও অফিসের জিমনেশিয়াম হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION