1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন

খেলা ছাড়লো না পাপনকে।। দেশ আলো

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪
  • ৮৮ জন সংবাদটি পড়েছেন।

বাংলাদেশ সরকারের নতুন মন্ত্রণালয়ে জায়গা পেয়েছেন কিশোরগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য নাজমুল হাসান পাপন। তিনি এই আসন থেকে চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের পুত্র পাপন একযুগ ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতির পদ সামলাচ্ছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকেই গুঞ্জন ছিল নাজমুল হাসান মন্ত্রীত্ব পাচ্ছেন। এ নিয়ে বেশ কৌতূহলও ছিল সবার মধ্যে। শেষ পর্যন্ত আস্থা, বিশ্বাস ও দলীয় অবদানের জন্য আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভায় পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পেলেন পাপন। ক্রিকেট সামলানো পাপন রয়ে গেলেন খেলার সঙ্গেই। তিনি এখন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সামলাবেন।

কিশোরগঞ্জের ভৈরবে ১৯৬১ সালের ৩১ মে জন্মগ্রহণ করেন নাজমুল হাসান পাপন। তিনি ১৯৮৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট থেকে মার্কেটিংয়ে এমবিএ সম্পন্ন করেন। ২০১২ সালে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি মনোনীত হন। পরে ২০১৩, ২০১৭ এবং ২০২১ সালে তিনি এই পদে নির্বাচিত হন।

বিসিবি বস পাপন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের পরিচালক। এছাড়া তিনি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নির্বাহী বোর্ডের সদস্যও। তিনি ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত এসিসির সভাপতির দায়িত্ব পালন করেছেন। ২০০৮ সাল থেকে আবাহনী লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন ক্রীড়াপ্রেমি।

পারিবারিক জীবনে তিনি এক পুত্র ও দুই কন্যার পিতা নাজমুল হাসান।

তার বাবা প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। রাষ্ট্রপতি হওয়ার আগে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তদানিন্তন কিশোরগঞ্জ মহকুমা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন জিল্লুর রহমান। মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত এই রাষ্ট্রপ্রধান কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসন থেকে ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

পাপনের মা প্রয়াত আইভি রহমান ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি। ২০০৪ সালের ২১ আগস্টে তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলা চালানো হয়। এতে গুরুতর আহত হন আইভি রহমান। ২৪ আগস্ট তিনি মারা যান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION