1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

আলহাজ্ব মকবুল হোসেন কলেজের সিএসই বিভাগের শিক্ষা সফর

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৬৫ জন সংবাদটি পড়েছেন।

দেশ আলো ডেস্ক: উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে দেশের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান আলহাজ্ব মকবুল হোসেন কলেজের সিএসই বিভাগের বার্ষিক শিক্ষা সফর অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে বুধবার (১৪ ফেব্রুয়ারি) পর্যন্ত “লাল পাহাড়ের দেশ রাঙ্গামাটি”-তে বার্ষিক শিক্ষা সফর শেষ হয়।

আলহাজ্ব মকবুল হোসেন কলেজের অধ্যক্ষ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য প্রফেসর আ ফ ম রেজাউল হাসানের দিকনির্দেশনা এবং সিএসই বিভাগের প্রধান শারমিন আক্তার জুঁই এর নেতৃত্বে বার্ষিক শিক্ষা সফর সম্পন্ন হয়। প্রফেশনাল শাখার চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম এবং বিভাগের সকল শিক্ষকবৃন্দ সফরের সঙ্গী ছিলেন।

বার্ষিক শিক্ষা সফরে সিএসই বিভাগের শিক্ষার্থীরা রাঙামাটির বৌদ্ধ মন্দির, আদিবাসী গ্রাম ও বাজার, শুভলং ঝর্ণা, ঝুলন্ত ব্রিজ এবং শেষে নৌকা করে পলওয়েল পার্ক – ভ্রমন করে। সফল আনন্দপূর্ণ শিক্ষা সফর সম্পন্ন করায় বিভাগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, বিশিষ্ট রাজনৈতিক ব্যাক্তিত্ব, সাবেক সংসদ সদস্য, সি আই পি, আওয়ামী লীগের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মরহুম আলহাজ্ব মকবুল হোসেন এর হাত ধরে প্রতিষ্ঠিত হয় আলহাজ্ব মকবুল হোসেন কলেজ। মানবিক গুণাবলি সমৃদ্ধ, জ্ঞানের আলোয় উদ্ভাসিত দক্ষ মানবসম্পদ তৈরির অনন্য এ প্রতিষ্ঠানটি গুণগত মানের শিক্ষাদানে প্রতিষ্ঠালগ্ন থেকেই নিরলস কাজ করে যাচ্ছে।

কলেজটিতে ১৪ টি বিষয়ে অনার্সের পাশাপাশি রয়েছে ৩টি প্রফেশনাল অনার্স, ৫ টি বিষয়ে মাস্টার্স এবং এক বছর মেয়াদী এমবিএ ও ডিপ্লোমা ইন লাইব্রেরি সাইন্স। এছাড়াও কলেজটিতে এইচএসসি সকল শাখা, ডিগ্রি পাস কোর্সও চালু রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION