1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন

ঈদুল ফিতরের পর খুলে দেওয়া হবে আল-আকসা মসজিদ

  • প্রকাশিত : বুধবার, ২০ মে, ২০২০
  • ৭৩১ জন সংবাদটি পড়েছেন।

 

পবিত্র ঈদুল ফিতরের ছুটির মুসল্লিদের জন্য পুনরায় উন্মুক্ত হবে জেরুজালেমের আল-আকসা মসজিদ। মঙ্গলবার মসজিদটির পরিচালনা পর্ষদ এক বিবৃতিতে এই ঘোষণা দেওয়া হয়েছে। করোনাভাইরাস মহামারির কারণে দুই মাস মসজিদে নামাজ আদায় বন্ধ রাখা হয়েছিল। এখবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

এক বিবৃতিতে কাউন্সিল জানিয়েছে, শনিবার বা রোববার মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ঈদুল ফিতরের ছুটির পর মসজিদে মুসল্লিদের প্রবেশে স্থগিতাদেশ প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে পরিষদ। জর্ডান নিযুক্ত এই পরিষদ জেরুজালেমে ইসলামি স্থাপনার দেখাশোনার দায়িত্ব পালন করে।

তবে আল-আকসা ও ডোম অব দ্য রকের ভেতরে মুসল্লিদের প্রবেশ করতে দেওয়া হবে কিনা সে ব্যাপারে কর্তৃপক্ষ কিছু জানায়নি। পরবর্তীতে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছে ফিলিস্তিনের ধর্মীয় কর্মকর্তারা।

১৫ মার্চ ধর্মীয় কর্মকর্তারা মসজিদ এবং ডোম অব রক বন্ধ ঘোষণা করেন। এক সপ্তাহ পর মসজিদ প্রাঙ্গণের উন্মুক্ত স্থানে সমাবেশ নিষিদ্ধ করা হয়। এটি মুসলমানদের কাছে হারাম আল-শরিফ এবং ইহুদিদের কাছে টেম্পল মাউন্ট বলে পরিচিত।

মসজিদের পরিচালক ওমর আল-কিসওয়ানি জানিয়েছেন, তিনি আশা করছেন মুসল্লিদের সংখ্যায় কোনো বিধিনিষেধ হয়তো থাকবে না। পরিচালনা পর্ষদ পরে নির্দিষ্ট পদক্ষেপ ঘোষণা করবে।

তিনি আরও জানান, স্বাস্থ্যবিধি লঙ্ঘিত হয়ে যাতে সমালোচনায় পড়তে না সেজন্য যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION