1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

জিয়ার মৃত্যুবার্ষিকী: বিএনপির নানা কর্মসূচি পালন

  • প্রকাশিত : শনিবার, ৩০ মে, ২০২০
  • ৮০৬ জন সংবাদটি পড়েছেন।

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী পালন করছে বিএনপি।

শাহাদাৎবার্ষিকী উপলক্ষে সকাল ১১টার দিকে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকুকে নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিস্থলে আসেন। নেতৃবৃন্দ বুকে কালো ব্যাজ ধারণ করে সামাজিক দূরত্ব বজায় রেখে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন। মোনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী দলের আহবায়ক মাওলানা শাহ নেছারুল হক।

প্রতিবছর এই দিনটিতে হাজার হাজার নেতা-কর্মী জিয়ার কবরে পুস্পমাল্য অপর্ণ করে শ্রদ্ধা নিবেদন করতো। এবার করোনাভাইরাস সংক্রমণের কারণে বিএনপির স্থায়ী কমিটি শেরে বাংলানগরে কবরপ্রাঙ্গণে দলের নেতা-কর্মীদের ব্যাপক উপস্থিতি না করার সিদ্ধান্ত নেয়।

সকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। বিকেলে রয়েছে বিএনপির আয়োজনে ভার্চ্যুয়াল আলোচনা সভা এবং মহানগর বিএনপির উদ্যোগে শারীরিক দূরত্ব বজায় রেখে সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী ও বস্ত্র বিতরণের কর্মসূচি।

এছাড়া আগামী ১ জুন থেকে ১০ জুন পর্যন্ত জিয়ার জীবন-কর্মের ওপর সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়ভিত্তিক ভার্চ্যুয়াল আলোচনা সভা হবে।

এছাড়া দিবসটি উপলক্ষে বিএনপি সামাজিক যোগাযোগ মাধ্যমে জিয়ার ছবি সম্বলিত পোস্টার প্রকাশ করেছে ও কয়েকটি দৈনিকে বিশেষ ক্রোড়পত্রও প্রকাশ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION