1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

দর্শক জনপ্রিয়তায় ‘এক্সট্রা আর্টিস্ট’

  • প্রকাশিত : বুধবার, ১০ জুন, ২০২০
  • ৯০৪ জন সংবাদটি পড়েছেন।

বিনোদন ডেস্কঃ নায়ক-নায়িকানির্ভর নাটকের এ সময় এখনো ভালো কিছু নাটক হচ্ছে। এবারের ঈদে তেমনই একটি নাটকের নাম ‘এক্সট্রা আর্টিস্ট’। গেল ১ জুন ধ্রুব টিভিতে প্রকাশ হয়েছে ফিকশনটি। প্রকাশের পর দর্শক মহলে বেশ সাড়া ফেলেছে এটি। সামাজিক যোগাযোগমাধ্যমেও বেশ প্রশংসিত হয়েছে ‘এক্সট্রা আর্টিস্ট’।

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত নাটকটির কাহিনী রচনা ও পরিচালনা করেছেন জনাব তানভীর আহমেদ। চিত্রনাট্য করেছেন ইশতিয়াক আহমেদ রুমেল ও জনাব তানভীর আহমেদ।

এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু। এছাড়া ফিকশনটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন অ্যালেন শুভ্র, সমাপ্তি মাশুক, কচি খন্দকার, মারিয়ম গাজী প্রমুখ।

ফিকশটি প্রসঙ্গে নির্মাতা জনাব তানভীর আহমেদ বলেন, ‘‘যদি সমাজ বা রাষ্ট্রকে একটি নাট্যমঞ্চ ভাবি, দেখবো এখানেও এমন কিছু চরিত্র আছে যাদের সমাজ বা রাষ্ট্র ‘এক্সট্রা’ বিবেচনা করে অবহেলা করে। একটি সিনেমা বা নাটকেও কিছু ‘এক্সট্রা’ চরিত্র থাকে, যে চরিত্রগুলো মূল চরিত্রকে ফুটিয়ে তোলে। এই ‘এক্সট্রা’ চরিত্রের মানুষগুলো, দর্শকদের হাসি-কান্নার অন্তরালেই হারিয়ে যায়। গল্পে সেই বর্তাটিই তুলে ধরার চেষ্টা করেছি। নাটকটি প্রকাশের পর সামাজিক যোগাযোগমাধ্যমে ভালো সাড়া পাচ্ছি। এটাই বড় প্রাপ্তি।’’

তিনি আরও বলেন, আমি ধন্যবাদ জানাব ফজলুর রহমান বাবু, এ্যালেন শুভ্রসহ এ নাটকের কলাকুশলীদের। তাদের জন্য আমার নাটকটি আজ জনপ্রিয় হয়েছে। আশা করছি সামনে আরও কিছু ভালো নাটক নির্মাণ করব।

নাটকটির এক পর্যায়ে দেখা যায়, অভিনয় গুণে একসময় সিরিয়ালে সুযোগ পান এক্সট্রা আর্টিস্ট হিসেবে। এক্সট্রা আর্টিস্ট হার্ট অ্যাটাকের অভিনয় করতে গিয়ে সত্যি সত্যি হার্ট অ্যাটাক করেন মনোয়ার সাহেব। নেয়া হয় হাসপাতালে। কিন্তু শেষ রক্ষা আর হয়নি। এক্সট্রা আর্টিস্ট তকমা নিয়েই মারা যান মনোয়ার সাহেব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION