1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন

চরফ্যাশনের চরকলমীতে মা ও কিশোর কিশোরী সমাবেশ অনুষ্ঠিত

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ১২৩২ জন সংবাদটি পড়েছেন।

চরফ্যাশন প্রতিনিধিঃ 

মা ও কিশোর-কিশোরীদের স্বাস্থ্যসেবায় সচেতনতার লক্ষ্যে সরকারী ও বেসরকারী স্বাস্থ্য ও প্রজনন সেবাদানকারী সংগঠন গুলোর স্বাস্থ্য সেবা ক্যাম্পেইন সহ মা ও কিশোর – কিশোরী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ভোলা জেলার চরফ্যাশন উপজেলার প্রত্যন্ত চরকলমী ইউনিয়নে। বেসরকারী উন্নয়ন সংস্থা পিএইচডি’র ইএইচডি প্রকল্পের আয়োজনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

চরকলমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সভাপতিতে অনুষ্ঠিত এই সমাবেশের প্রধান অতিথি চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন বসাক, বিশেষ অতিথি ডাঃ আবু সালেহ মোঃ ফোরকান উদ্দিন।

স্হানীয় মায়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গনের এ সমাবেশে গর্ভবতী মা ও কিশোর – কিশোরীদের রক্তের গ্রুপ পরীক্ষা করেন রোধ ফাউন্ডেশন বাংলাদেশ, বিনামূল্যে এএনসি পিএনসি সেবা প্রদান করেন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ক্লিনিক এফডব্লিউভি পুষ্প রানী নাহা, ইপিআই কর্মসূচির অধীনে টিকা ডেমো প্রদর্শনী করেন মোঃ বোরহান উদ্দিন ও শহিদুল ইসলাম, মা ও কিশোরীদের টিটি টিকা প্রদান করেন এফডব্লউএ সাবিনা বেগম ও নিপা বেগম। শিশুদের জিএমপি ও মুয়াগ পরিমাপ করেন কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি রাবেয়া বেগম।

রোধ ফাইন্ডেশেন বাংলাদেশ এর স্টলে দেখা গেছে উপচে পড়া ভিড়, সেখানে কিশোর কিশোরী ও গর্ভবতি মায়েরা বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করতে পেরে খুব খুশি। একজন গর্ভবতি মায়ের রক্তের প্রয়োজন ডোনার এসেছেন রক্তের পরীক্ষা করাতে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করে সবাই খুশি। প্রতিবন্ধী কিশোরী খাদিজা এসেছেন মায়ের সাথে, বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করেছেন দু’জনই। টিটি টিকার বুথ থেকে টিকা নিয়েছেন। কিশোরী আমেনা এসেছেন এই সমাবেশে, বিনামূ্ল্যে রক্তের গ্রুপ পরীক্ষা, টিটি দেয়া হলো পাশাপাশি আজকের সমাবেশে এসে সে অনেক কিছু শিখেছেন, জেনেছেন সরকারী বেসরকারী বিভিন্ন সেবার কথা।

আলোচনায় অংশ নিয়েছেন মায়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ মোস্তফা কামাল, পিএইচডি’র ইএইচডি প্রকল্পের উপজেলা স্বাস্থ্য সমন্বয়কারী জাকির হোসেন, রেজাউল করিম ভূইয়া, উপজেলা সহকারী স্বাস্থ্য সমন্বয়কারী মোঃ কবির হোসেন, ডিআরআরএ ইএইচডি প্রকল্পের প্রতিবন্ধী উন্নয়ন কর্মকর্তা সুকেন চন্দ্র। রোধ ফাউন্ডেশন বাংলাদেশের নির্বাহী পরিচালক মিজানুর রহমান; ইউনিয়ন পরিষদের সদস্য এবং ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী সিপিপি’র চরকলমী ৩নং ইউনিটের প্রাথমিক চিকিৎসা বিভাগের স্বেচ্ছাসেবক ডাঃ ফয়েজ আহম্মদ।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন ইএইচডি প্রকল্পের আশরাফ উদ্দিন মামুন, রিয়াজ উদ্দিন খাঁন, রোধ ফাউন্ডেশন বাংলাদেশ এর স্বাস্থ্যকর্মী নাছিমা আক্তার, খাদিজা আক্তার, আইরিন, ল্যাব টেকনোলজিষ্ট মোঃ হাসান, তানভির আহমেদ শিহাব, আরিফ এবং সিপিপির চরকলমী বিভিন্ন ইউনিটের প্রাথমিক চিকিৎসা বিভাগের স্বেচ্ছাসেবকগণ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION