1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

ডাক্তার হতে চায় কেন্দুয়ার স্বর্ণ কিশোরী রিক্তা রানী বিশ্বশর্মা

  • প্রকাশিত : সোমবার, ৮ জুন, ২০২০
  • ৯২৭ জন সংবাদটি পড়েছেন।

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি :

বড় হয়ে ডাক্তার হওয়ার স্বপ্ন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার রায়পুর গ্রামের মেধাবী শিক্ষার্থী স্বর্ণ কিশোরী রিক্তা রানী বিশ্বশর্মার। সে এবছর এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন জিপিএ- ৫ পেয়েছে। রিক্তা চিকিৎসক পরিবারের সন্তান। যে কারনে মা-বাবার ও তার স্বপ্ন একজন ডাক্তার হওয়া।

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার রায়পুর গ্রামের বাসিন্দা ও নেত্রকোণার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ি ইউনিয়নের বঙ্গবাজারের জনপ্রিয় পল্লী চিকিৎসক নিখিল চন্দ্র বিশ্বশর্মার কন্যা রিক্তা রানী বিশ্বশর্মা। বঙ্গবাজারে বসবাস করার সুবাধে কলসহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণির সমাপনী (পিইসি) পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণসহ প্রাথমিক বৃত্তি লাভ করে। এরপর মাধ্যমিক শিক্ষার জন্য নন্দিত কথাসাহিত্যিক ড. হুমায়ূন আহমেদ নিজ হাতে গড়া ‘শহীদ স্মৃতি বিদ্যাপীঠে’ ভর্তি হয়। জেএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণসহ বৃত্তিপ্রাপ্ত মাধ্যমিক বৃত্তি লাভ করেন। একই বিদ্যাপীঠ হতে এবছর এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের ধারা অব্যাহত রেখেছে রিক্তা। রিক্তা অষ্টম শ্রেণিতে অধ্যায়নকালে রোয়াইলবাড়ী ইউনিয়ন পর্যায়ে স্বর্ণ কিশোরী প্রতিনিধি নির্বাচিত হয়ে জামালপুর ও ঢাকায় স্বর্ণকিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের জাতীয় কনভেনশন – ২০১৭ যোগদান করেন। একই বছর সৃজনশীল মেধা অন্বেষণ পরীক্ষা-২০১৭ সালে ভাষা ও সাহিত্য বিভাগে পরীক্ষা দিয়ে কেন্দুয়া উপজেলায় প্রথম স্থান অর্জন করে। নবম শ্রেণিতে অধ্যায়নকালে ভোক্তা অধিকার আইন বিষয়ক রচনা প্রতিযোগীতায় অংশগ্রহন করে কেন্দুয়া উপজেলায় সেরা হওয়ার গৌরব অর্জন করে।

রিক্তার বাবা নিখিল চন্দ্র বিশ্বশর্মা একজন জনপ্রিয় পল্লী চিকিৎসক। তিনি গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি ময়মনসিংহ জেলা ও বিভাগীয় কমিটি আহ্বায়ক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। এবং তার মা ডাঃ অনিতা রানী বিশ্বশর্মা একজন হোমিও চিকিৎসক। পাশাপাশি তিনি একজন ফার্মাসিস্ট ও আর.টি.সি প্রশিক্ষণপ্রাাপ্ত।তার বড় চাচা অখিল চন্দ্র বিশ্বশর্মা ময়মনসিংহের এপেক্স প্রাইভেট হাসপাতাল প্রাইভেট লিমিটেড ও মা মেডিসিন কর্ণারের পরিচালক এবং ছোট চাচা ডাঃ সুজিত চন্দ্র বিশ্বশর্মা একজন উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার।

রিক্তা রানী বিশ্বশর্মা জানায়, বঙ্গবাজার সুজিত মেডিকেল হল নামে একটি চিকিৎসা প্রতিষ্ঠান করে তার বাবা ও মা দীর্ঘদিন যাবৎ সুনামের সহিত প্রাথমিক চিকিৎসা সেবার কাজে সম্পৃক্ত থেকে গ্রাম-গঞ্জের মানুষের সেবা প্রদান করে আসছে। পরিবারের সকলের স্বপ্ন আমি যেন বড় হয়ে একজন ডাক্তার হই। তাই আমার স্বপ্ন সুচিকিৎসক হয়ে পরিবারের প্রত্যাশা পূরণসহ আজীবন মানবসেবায় নিজেকে নিয়োজিত করতে চাই। এজন্য সকলের আশীর্বাদ/দোয়া কামনা করছি।

রিক্তার বাবা নিখিল চন্দ্র বিশ্বশর্মা ও মা ডাঃ অনিতা রানী বিশ্বশর্মা জানান,তাদের পরিবারের অধিকাংশ সদস্য চিকিৎসা সেবায় জড়িত থাকায় মেয়েকে সুচিকিৎসক বানাতে চায়। আর এই স্বপ্ন পূরণ হলেই তাদের চেষ্টার স্বার্থকতা হবে। মেয়ে উজ্জল ভবিষতের জন্য সকলের দোয়া কামনা করেন তারা।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION