1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

জীবনমৃত্যুর সন্ধিক্ষণে প্রণব মুখার্জি

  • প্রকাশিত : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ৮১৭ জন সংবাদটি পড়েছেন।

অনলাইন ডেস্ক: ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থা সংকটাপন্ন। পড়ে গিয়ে মাথায় রক্ত জমাট বাঁধায় জরুরি অস্ত্রোপচার করা হয়েছিল সাবেক এই কংগ্রেস নেতার। সোমবার নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে প্রণব মুখার্জির মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। সফলভাবে সেই অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। এরপর তার শারীরিক অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। পরে তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

৮৪ বছর বয়স্ক প্রণব মুখার্জি কোভিড-১৯ এ আক্রান্ত। সোমবার সকালে এক টুইটে নিজেই বিষয়টি নিশ্চিত করেন। গত এক সপ্তাহে কেউ তার সংস্পর্শে আসলে তাকে সেলফ আইসোলেশনে থাকতে ও করোনা টেস্ট করাতে পরামর্শ দিয়েছেন ২০১২ থেকে ২০১৭ সাল পর্যসন্ত রাষ্ট্রপতির দায়িত্ব পালন করা প্রণব।

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, আগের দিন রাতে টয়লেটে পড়ে গিয়েছিলেন প্রণব মুখার্জি। তার মাথায় আঘাত লেগেছিল। মাথা ফাটেনি, কিন্তু স্নায়ুর কিছু সমস্যা দেখা দেয়ায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরীক্ষা করে দেখা যায়, তার মাথায় রক্ত জমাট বেঁধে আছে। জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা দরকার। তার জন্য প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা করতে গিয়েই ধরা পড়ে, তার কোভিডও হয়েছে। এ দিনই অস্ত্রোপচার করা হয় প্রণবের। তাকে ভেন্টিলেশনে দিয়ে পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা।

এদিকে প্রণব মুখার্জির অসুস্থতার খবর আসার পর থেকেই ভারতের রাজনীতিবিদেরা তার আরাগ্য কামনা করে বার্তা দিতে থাকেন। ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সরাসরি হাসপাতালে যান। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ প্রণবের মেয়ে শর্মিষ্ঠাকে ফোন করে খোঁজ নেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION