1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

বরিশালে লক্ষাধিক মানুষ আশ্রয়কেন্দ্রে

  • প্রকাশিত : বুধবার, ২০ মে, ২০২০
  • ৬৮৬ জন সংবাদটি পড়েছেন।

 

বরিশাল জেলার ১০ উপজেলাতে প্রস্তুতকৃত আশ্রয় কেন্দ্রগুলোতে ১ লক্ষ ৭ হাজার ২৮৫ জন মানুষ আশ্রয় নিয়েছে। পাশাপাশি ২৪৯৯টি গবাদিপশু আশ্রয় কেন্দ্রে ওঠানো হয়েছে। আজ বুধবার জেলা প্রশাসনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে বুধবার সকালে পায়রা ও মোংলা সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপৎসংকেত জারির পর বরিশালসহ দক্ষিণাঞ্চলে মেঘলা ও ঝড়ো হাওয়া বিরাজ করছে।

জেলা প্রশাসন সূত্র জানায়, এবার করোনাভাইরাসের প্রভাবকে মাথায় রেখে জেলা প্রশাসনের নানা ধরনের উদ্যোগের পাশাপাশি আশ্রয়কেন্দ্রের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় জেলার ১০টি উপজেলায় এক হাজার ৭১টি আশ্রয় কেন্দ্রে খোলা হয়েছে। এসব আশ্রয় কেন্দ্রে গতকাল রাত ১১টার মধ্যে প্রায় ১ লাখ ৭ হাজার ২৮৫ জন আশ্রয় নিয়েছেন। পাশাপাশি ২ হাজার ৪৯৯টি গবাদিপশু আশ্রয়কেন্দ্রে আনা হয়েছে।

আশ্রয় কেন্দ্রগুলোতে পরিষ্কার-পরিচ্ছন্নতা পর্যাপ্ত আলোর ব্যবস্থা এবং পানি সরবরাহসহ শুকনো খাবারের পাশাপাশি খাবারের আয়োজন করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তারা। এরই ধারাবাহিকতায় ১০টি উপজেলায় মানসম্মত খাবারের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। পাশাপাশি ২৪৯৯টি গবাদিপশু আশ্রয় কেন্দ্রে ওঠানো হয়েছে। বিকাল থেকে এসকল আশ্রয় কেন্দ্রগুলো পরিদর্শন করেন অতিরিক্ত জেলা প্রাশাসকরা ও উপজেলা নির্বাহী অফিসারা।

জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, আশ্রয়কেন্দ্রেগুলোতে পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ, পর্যাপ্ত আলোর ব্যবস্থা এবং পানি সরবরাহসহ খাবারের আয়োজন করা হয়েছে। ইউএনওরা এটা করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION