1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় ৮৫ বাংলাদেশি শ্রমিক আটক

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ৬০ জন সংবাদটি পড়েছেন।
মালয়েশিয়ায় অভিবাসন সংশ্লিষ্ট বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগে ৮৫ বাংলাদেশি অভিবাসী শ্রমিককে আটক
মালয়েশিয়ায় অভিবাসন সংশ্লিষ্ট বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগে ৮৫ বাংলাদেশি অভিবাসী শ্রমিককে আটক

অনলাইন ডেস্ক:

মালয়েশিয়ায় অভিবাসন সংশ্লিষ্ট বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগে ৮৫ বাংলাদেশি অভিবাসী শ্রমিককে আটক করা হয়েছে। আলাদা আলাদা স্থানে অভিযান চালিয়ে মালয়েশিয়ার আইনশৃঙ্খলা বাহিনী তাদের আটক করেছে বলে দেশটির সংবাদমাধ্যম খবর দিয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দেশটির ইংরেজি দৈনিক দ্য স্টার এবং মালয় মেইলের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দ্য স্টারের প্রতিবেদনে বলা হয়, গতকাল বুধবার দেশটির সেরেমবান এলাকায় স্থানীয় অভিবাসন বিভাগ অভিযান চালিয়ে ১১০ বিদেশিকে আটক করে। আটকদের মধ্যে মিয়ানমারের ৬৪, ইন্দোনেশিয়ার ১৩, বাংলাদেশের ১০, ভারতের ৬, পাকিস্তানের ৯, শ্রীলঙ্কার ৬ এবং নেপালের ২ জন নাগরিক রয়েছেন।

এদিকে মালয় মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, জোহর প্রদেশের অভিবাসন বিভাগ সেনাইয়ের কয়েকটি কারখানায় তল্লাশি অভিযান চালিয়ে বৈধ ওয়ার্ক পারমিট না থাকায় ৬৯ বাংলাদেশিসহ ৮৫ জনকে আটক করা হয়েছে। এছাড়া আরেক অভিযানে আরও ৬ বাংলাদেশি শ্রমিককে আটক করা হয়। জোহর অভিবাসন বিভাগের পরিচালক বাহারউদ্দিন তাহির বলেন, বৈধ ওয়ার্ক পারমিট ছাড়া বিদেশি শ্রমিকরা কাজ করছেন বলে তথ্য পাওয়ার পর গতকাল বুধবার বিকালে সেনাইয়ের খাদ্য কারখানা ও অন্যান্য প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের পরিচালক কেনিথ তান আইক কিয়াং বলেছেন, নথিবিহীন বিদেশি শ্রমিকদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিবাসন আইন লঙ্ঘনের দায়ে প্রবাসী শ্রমিকদের আটক করা হয়েছে। তারা মেয়াদ শেষের পর অতিরিক্ত সময় ধরে অবস্থান এবং অবৈধভাবে প্রবেশ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION