1. mznrs@yahoo.com : MIZANUR RAHMAN : MIZANUR RAHMAN
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ভাষাবিজ্ঞানী ড. মাহবুবুল হক আর নেই বরিশাল জার্নালিস্ট এসোসিয়েশনের যাত্রা শুরু, সভাপতি: বিপ্লব; সম্পাদক: তোহা বরিশাল মহানগর ক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন অধ্যক্ষ রেজাউল হাসান।। দেশ আলো বরিশালে খালেদা জিয়ার সুস্থতা কামনায় মহানগর ছাত্রদলের মিলাদ আইজিসি’র আয়োজনে “প্রি-ডিপারচার অরিয়েন্টেশন এন্ড ফেয়ারওয়েল অনুষ্ঠিত।। দেশ আলো লালমোহন বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৫ তম জন্মদিন পালিত লিও জেলা ২৭ তম বার্ষিক সম্মেলনে পূর্বাচল লিও পরিবারের অর্জন মেন্টাল পিচ সাপোর্ট এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত আগরপুর ইউনিয়নে আনারস প্রতীকের গণজোয়ার

জলবায়ু পরিবর্তনে নারী ও কিাশোরীদের সহনশীলতা বৃদ্ধি প্রকল্প উদ্বোধন

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ৪০৩ জন সংবাদটি পড়েছেন।

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি:

চরফ্যাশনে জলবায়ু পরিবর্তনে নারী ও কিশোরীদের সহনশীলতা বৃদ্ধি প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। প্রকল্পটি স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের জলবায়ু পরিবর্তন ও স্বাস্থ্য সুরক্ষা ইউনিটের তত্ত্বাবধানে, FCDO এর অর্থায়নে, ইউএনএফপিএ এর কারিগরি সহযোগীতায়, পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) বাস্তবায়ন করছে।

আজ ২৯ আগষ্ট ২০২৩ইং তারিখ সকাল ১০ ঘটিকার সময় চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই উদ্ভোধনী সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন কুমার বসাক এর সভাপতিত্ত্ব করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. ইকবাল কবীর চৌধুরী, পরিচালক ও সমন্বয়কারী জলবায়ু পরিবর্তন ও স্বাস্থ্য সুরক্ষা ইউনিট, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা সিভিল সার্জন ডাঃ এ কে এম শফিকুজ্জামান, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক তাপস কুমার শীল, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক। সভায় পিএইচডি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাখাওয়াত হোসেন ও সিনিয়র ডেপুটি ডাইরেক্টর ফাতেমা শওকত জাহান রোজীর বক্তব্যে জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবে নারী ও কিশোরীদের স্বাস্থ্য ঝুঁকি স্পষ্ট হয়ে উঠেছে।

চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন চরাঞ্চলগুলোতে নারী, কিশোরী, শিশু, প্রতিবন্ধী ও বৃদ্ধ মানুষগুলো এ ঝুঁকির আওতায় রয়েছে। ঝড় ও জলোচ্ছাসসহ জলবায়ু পরিবর্তনের বিভিন্ন প্রভাবে চরাঞ্চলের নারী ও কিশোরীদের প্রজনন স্বাস্থ্য সেবার উন্নয়নে পিএইচডি এ প্রকল্পে কাজ করে যাবে বলে বক্তারা আশা প্রকাশ করেন। এছাড়াও প্রাকৃতিক দুর্যোগ প্রবণ এলাকায় দূর্যোগের আগেই যেন নারী ও কিশোরীরা সহজে স্বাস্থ্যসেবা পেতে পারে সেই দিকগুলো প্রকল্প সংশ্লিষ্টসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান।

এসময় নুরাবাদ, হাজারীগঞ্জ, রসুলপুর ও চরমাদ্রাজ ইউনিয়নের চেয়ারম্যান, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, সরকারী ও পিএইচডি-র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। সামগ্রিক ভাবে অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ডাঃ আশরাফুল ইসলাম (সুমন), এমওডিসি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design Developed By : JM IT SOLUTION